বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ , ৯ই রবিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > সরকার সব ফোকলা করে দিয়েছে বললেন ফখরুল

সরকার সব ফোকলা করে দিয়েছে বললেন ফখরুল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ অদূরদর্শী সিদ্ধান্ত ও দুর্নীতি দিয়ে সরকার সব ফোকলা করে দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-এ ‘বাজেট ২০১৩-১৪ পর্যালোচনা সভা’য় তিনি এ মন্তব্য করেন।

সভাটির আয়োজন করে এমবিএ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) নামের একটি সংগঠন।

ফখরুল বলেন, “এই বাজেটটি এই সরকারের শেষ সময়ের শেষ বাজেট। এটি প্রণয়নে রাজনৈতিক অবকাঠামো, পারিপার্শ্বিকতা বিবেচনার প্রয়োজন ছিল। সরকারের কারণে রাজনৈতিক সহিংসতাই শুধু বাড়েনি, বেড়েছে সীমাহীন দুর্নীতিও। এর ফলে সরকার সব ফোকলা করে দিয়েছে।”

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সমালোচনায় ফখরুল বলেন, “তথ্যমন্ত্রী বলেছেন- বিরোধীদলীয় নেতার একটি চিঠির কারণে জিএসপি স্থগিত হয়েছে। তিনি অবলীলায় এমন কথা বলছেন। এভাবে তারা নিজেদের ব্যর্থতা ঢাকতে মানুষকে বিভ্রান্ত করে বোকা বানাতে চায়, ধূম্রজাল সৃষ্টি করতে চায়।”
তিনি বলেন, “বাজেট নিয়ে বলার কিছু নেই, এই বাজেট জনগণের কোনো উপকার করবে না, ক্ষতিই করবে।”
তিনি বলেন, “সরকারের ব্যর্থতায় পদ্মাসেতুর সম্ভাবনা নষ্ট হয়েছে, জিএসপি সুবিধা বাতিল হয়েছে। এই সরকার তাদের কল্যাণের জন্য, নিজেদের পকেট ভারী করতে এই বাজেট করেছে।”

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক চেয়ারম্যান গোলাম রহমানের সমালোচনায় মির্জা ফখরুল বলেন, “আপনি ব্যাঘ্র ছিলেন না; ছিলেন বিড়াল। তার নখ, দন্তই শুধু নয়, কোমরও নেই।”

ফখরুল বলেন, “আগামীতে যে ভোট দিতে যাচ্ছি, অবশ্যই তার জন্য তত্ত্বাবধায়ক সরকার পুনর্প্রতিষ্ঠা করতে হবে।”

সংগঠনের সভাপতি সৈয়দ আলমগীরের সভাপতিত্বে পর্যালোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, সোনালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মাহবুবউল্লাহ, বাংলাদেশ শিল্পব্যাংকের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবু আহমেদ, এফবিসিসিআই’র সাবেক সভাপতি মীর নাসির হোসেন প্রমুখ।

>