শনিবার , ২৮শে নভেম্বর, ২০২০ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ , ১২ই রবিউস সানি, ১৪৪২

হোম > শীর্ষ খবর > সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার কোন বিকল্প নেই: রিমি এমপি

সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার কোন বিকল্প নেই: রিমি এমপি

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বলেন, সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার কোন বিকল্প নেই বঙ্গবন্ধু ও বঙ্গতাজের সোনার বাংলা গড়তে হলে প্রতিটি মায়ের নিরাপদ প্রসব সেবা হতে হবে। তবেই আমরা সুস্থ শিশু পাব যে শিশুরাই হলো আগামী দিনের ভবিষ্যত।

‘নিরাপদ হোক প্রতিটি প্রসব, যতেœ থাকুক মা ও নবজাতক’ এই স্লোগান নিয়ে কাপাসিয়ায় আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার রায়েদ ইউনিয়নের দরদরিয়া সৈয়দা জোহরা তাজউদ্দীন ১০শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গর্ভবতী মা সমাবেশে অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এবং রায়েদ ইউনিয়ন ছাত্রলীগের সহযোগিতায় ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আবদুর রহিমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দীন সেলিম, যুবলীগ সভাপতি শাখাওয়াত হোসেন প্রধান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আঃ কাইয়ূম ভূঁইয়া প্রমুখ।

এর আগে সকালে টোক ইউনিয়ন স¦াস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অপর একটি গর্ভবতি মা সমাবেশ অনুষ্ঠিত হয়। দিনব্যাপি কর্মশালায় প্রায় ৫ শতাধিক গর্ভবতি মা ও নবজাতকের স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা সেবা এবং প্রয়োজনীয় ঔষুধ বিতরণ বিতরণ করা হয়। সেবা গুলোর মধ্যে রয়েছে বিনামূল্যে রক্ত পরীক্ষা, রক্তদাতা সংগ্রহ এবং টোল বক্স বিতরণ করা হয়।

>