মঙ্গলবার , ২৪শে নভেম্বর, ২০২০ , ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ , ৮ই রবিউস সানি, ১৪৪২

হোম > খেলা > সেরেনার রাজত্ব গুড়িয়ে দিলেন লিসিস্কি

সেরেনার রাজত্ব গুড়িয়ে দিলেন লিসিস্কি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ উইম্বলডনের এবারের আসরে তৃতীয় বড় ধরনের অঘটনের জন্ম দিলেন জার্মান ২৩তম বাছাই সাবিনা লিসিস্কি। সোমবার তার কাছে হেরে গেলেন ৩৩ ম্যাচ অজেয় থাকা সেরেনা উইলিয়ামস। চতুর্থ রাউন্ডে ৬-২, ১-৬, ৬-৪ গেমে লিসিস্কি গুড়িয়ে দিলেন আমেরিকান শীর্ষ তারকার রাজত্ব।
২০১১‘র সেমিফাইনাল খেলা লিসিস্কি তৃতীয়বার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেন। আরেকটি সেমিফাইনালে যেতে তার সামনে প্রতিপক্ষ এস্তোনিয়ার কায়া কেনপি। টুর্নামেন্টের সপ্তম দিনের অঘটনকে নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জন বললেন জার্মান বাছাই।
জয়ের পর উচ্ছ্বসিত ২৩ বছর বয়সী এই জার্মান,‘আমি এখনও কাঁপছি। আমি অনেক অনেক খুশি। সেরেনা দুর্দান্ত ম্যাচ খেলছিল। উনি খুবই কঠিন প্রতিপক্ষ। তার বিপক্ষে এমন জয়ে অসাধারণ অনুভূতি হচ্ছে।’ দুই ঘণ্টা চার মিনিটে দারুণ সব শট খেলে অন্যরকম এক জয় পেলেন লিসিস্কি।
অবশ্য এই হারকে অঘটন বলতে নারাজ সেরেনা,‘আমার সুযোগ ছিল। সে বড় ধরনের কোর্টে সবসময় বড় খেলোয়াড়দের মুখোমুখি হয়। আমি নিশ্চিত সে আমার সার্ভ বুঝতে পারছিল। এটি অঘটন নয়। বিশাল বিশাল সার্ভ করছিল সে।’
গত বছর ফ্রেঞ্চ ওপেনে প্রথম রাউন্ডে ভিরগিনি রাজ্জানোর কাছে হেরে বিদায় নিতে হয় সেরেনাকে। পরে মেয়েদের এককে একক আধিপত্য ধরে রাখেন এই আমেরিকান। গত ৮০ ম্যাচের ৭৭টিই জিতেন তিনি। একে একে বগলদাবা করেছেন উইম্বলডন, ইউএস ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও অলিম্পিক শিরোপা। এবার এসেছিলেন ১৭তম গ্র্যান্ড স্ল্যাম জিততে। কিন্তু শুরু থেকেই অঘটনের জন্ম দিতে থাকা এবারের উইম্বলডন বাদ রাখল না সেরেনাকেও।

>