বুধবার , ২০শে জানুয়ারি, ২০২১ , ৬ই মাঘ, ১৪২৭ , ৬ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > ১১ অঞ্চলে শৈত্যপ্রবাহ, চুয়াডাঙ্গা-শ্রীমঙ্গল সর্বনিম্ন তাপমাত্রা

১১ অঞ্চলে শৈত্যপ্রবাহ, চুয়াডাঙ্গা-শ্রীমঙ্গল সর্বনিম্ন তাপমাত্রা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
চুয়াডাঙ্গায় সোমবারের মতো মঙ্গলবারও (২৯ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে তাপমাত্রা আজ আরও কমে গেছে। ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস থেকে তাপমাত্রা নেমে আজ হয়েছে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ৭ দশমিক ৩ ডিগ্রি আজ শ্রীমঙ্গলেও রেকর্ড হয়েছে।

শীতের তীব্রতা বাড়ার পাশাপাশি আজ শৈত্যপ্রবাহ আরও বিস্তৃত হয়েছে। খুলনা বিভাগ ও ১১টি অঞ্চলের ওপর দিয়ে আজ মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগসহ মাদারীপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, ঈশ্বরদী, বদলগাছী, দিনাজপুর, তেঁতুলিয়া, রাজারহাট, বরিশাল ও খেপুপাড়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু এলাকায় তা অব্যাহত থাকতে পারে।

মাদারীপুরে ৯ দশমিক ৬, গোপালগঞ্জে ৮ ডিগ্রি, শ্রীমঙ্গলে ৭ দশমিক ৩ ডিগ্রি, রাজশাহীতে ৭ দশমিক ৭, ঈশ্বরদীতে সাড়ে ৮ ডিগ্রি, বদলগাছীতে ৯ ডিগ্রি, দিনাজপুরে ৯ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৮ দশমিক ৮ ডিগ্রি, রাজারহাটে ১০ ডিগ্রি, খুলনায় ১০ ডিগ্রি, সাতক্ষীরায় ৯ দশমিক ৫ ডিগ্রি, যশোরে ৮ ডিগ্রি, চুয়াডাঙ্গা ৭ দশমিক ৩ ডিগ্রি, কুমারখালীতে ১০ ডিগ্রি, বরিশালে ৯ দশমিক ২ ডিগ্রি, খেপুপাড়ায় ১০ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

>