শুক্রবার , ২৭শে নভেম্বর, ২০২০ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ , ১১ই রবিউস সানি, ১৪৪২

হোম > খেলা > ১৬ তে জোকোভিচ-সেরেনা

১৬ তে জোকোভিচ-সেরেনা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ উইম্বলডনে এগিয়ে চলছেন দুই শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ ও সেরেনা উইলিয়ামস। শনিবার তৃতীয় রাউন্ডের বাধা পেরিয়েছেন তারা।
চতুর্থ রাউন্ড নিশ্চিত করতে জোকোভিচ মুখোমুখি হয়েছিলেন ফরাসি ২৮তম বাছাই জেরেমি চার্ডির। ৬-৩, ৬-২, ৬-২ গেমে জয় পেলেন সার্বিয়ান তারকা। কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে জোকোভিচ লড়বেন জার্মান ১৩তম বাছাই টমি হাসের। ঘাসের কোর্টে ৫০তম জয় তুলে নেওয়ার পর জোকোভিচ বললেন,‘কোর্টে পা ফেলার আগে অনেক আত্মবিশ্বাসী ছিলাম। কিন্তু চার্ডির বিপক্ষে জয় সহজ ছিল না। সে দারুণ খেলোয়াড়।’
মূল প্রতিদ্বন্দ্বীরা শুরুতেই অঘটনের শিকার হলেও এখন পর্যন্ত কোনো সেট হারেননি জোকোভিচ। ছেলেদের এককে এই শিরোপা জেতার পথে সার্বিয়ান তারকার প্রধান বাধা এখন বৃটিশ তারকা এন্ডি মারে।
অন্যদিকে চতুর্থ রাউন্ডের পথে বর্তমান চ্যাম্পিয়ন সেরেনার সামনে দাঁড়িয়েছিলেন ৪২ বছরের জাপানিজ কিমিকো দেত-ক্রুম। পাত্তাই পাননি তিনি। ৬-২, ৬-০ গেমে জয় নিশ্চিত করেন আমেরিকান তারকা। কোয়ার্টার ফাইনালের জন্য সোমবার সেরেনা লড়বেন ২৩তম জার্মান বাছাই সাবিনা লিসিস্কিকে।
সেরেনার ক্যারিয়ারে এটি ছিল ৬০০তম জয়। ষষ্ঠ উইম্বলডন জিতে এবার রজার ফেদেরারের (১৭) সমান গ্র্যান্ড স্ল্যামটি জিততে চান এই আমেরিকান শীর্ষ বাছাই।

>