সোমবার , ১লা মার্চ, ২০২১ , ১৬ই ফাল্গুন, ১৪২৭ , ১৬ই রজব, ১৪৪২

হোম > বিনোদন > ২০টি সিনেমা ফিরিয়ে দিলেন শাহরুখ

২০টি সিনেমা ফিরিয়ে দিলেন শাহরুখ

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
যাকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য বিশেষ কোনো বিশেষণের প্রয়োজন হয় না তিনি বলিউড বাদশা শাহরুখ খান। অভিনয় এবং ব্যক্তিত্ব দিয়ে তিনি নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। উপমহাদেশ তো বটেই বিশ্বজুড়ে সবচেয়ে জনপ্রিয় ও শীর্ষ ধনী তারকাদের একজন শাহরুখ।

সর্বশেষ সিনেমা ‘জিরো’ মুক্তির পর থেকেই শাহরুখ খান সিনেমা থেকে বিরতিতে রয়েছেন। পরপর কয়েকটি ছবি তার কিং খান খেতাবের সঙ্গে সাফল্য না পাওয়ায় নিজেকে সরিয়ে রেখেছেন তিনি। এদিকে ভক্তরা পাগল হয়ে আছেন তার প্রত্যাবর্তনের জন্য। কবে ফিরবেন? কার ছবি দিয়ে ফিরবেন? কেমন ছবি নিয়ে ফিরবেন শাহরুখ সেটা জানতে কৌতুহলের শেষ নেই।

এরইমধ্যে জানা গেল ‘জিরো’ পরবর্তী প্রায় ২০টি সিনেমা ফিরিয়ে দিয়েছেন তিনি!

বলিউড হাঙ্গামা তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছে, শাহরুখ তার সর্বশেষ কিছু সিনেমা নিয়ে সন্তুষ্ট ছিলেন না। ব্যাবসায়িক দিকে চিন্তা করল বাদশাহী ফলাফল দিতে পারেনি তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো। আর এই কারণেই শাহরুখের মাঝের বিরতি।

বিরতির মাঝে কমপক্ষে ৫০টিরও বেশি স্ক্রিপ্ট পড়া হয়েছে তার। যার মধ্যে ২০টি সিনেমার স্ক্রিপ্ট রেখে দিয়েছিলেন তিনি। কিন্তু পরবর্তীতে বিশেষ বিবেচনায় সেই ২০টির মধ্যে মাত্র ৪ টি স্ক্রিপ্ট নিয়ে সামনে আগানোর কথা চিন্তা করছেন বলিউড বাদশা।

জানা গেছে, তার বাতিলকৃত ২০টি সিনেমার মধ্যে খ্যাতিমান নির্মাতা সঞ্জয়লীলা বানসালি, মধুর ভন্ডারকর, আলি আব্বাস জাফরের মতো নামও ছিলো। প্রতিবেদনটিতে আরও বলা হয়, ‘গানস অব নর্থ’ সিনেমায় পুলিশের চরিত্রে শাহরুখকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন সালমান খান। তবে সেই সিনেমাতেও রাজি হননি শাহরুখ।

সিনেমা নিয়ে অনেক বড় পরিসরে সামনে আগানোর কথা চিন্তা করেই এতগুলো সিনেমা অভিনয় করার ব্যাপারে রাজি ছিলেন না তিনি।

তবে গেল কয়েকদিন ধরেই আলোচনায় রয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ নামের একটি সিনেমা দিয়ে নাকি আবারো বড় পর্দায় ফিরছেন শাহরুখ। সিনেমাটিতে শাহরুখের বিপরীতে দেখা যাবে তার হাত ধরেই বলিউডে পা রাখা জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাডুকোনকে। থাকবেন জন আব্রাহামের মতো তারকাও।

>