রবিবার , ৭ই মার্চ, ২০২১ , ২২শে ফাল্গুন, ১৪২৭ , ২২শে রজব, ১৪৪২

হোম > খেলা > ৪৮ বছর পর শেফিল্ডের কাছে ঘরের মাঠে হারলো ম্যানইউ

৪৮ বছর পর শেফিল্ডের কাছে ঘরের মাঠে হারলো ম্যানইউ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
এক দল পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে, অন্য দলটি একেবারে তলানীতে। শুধু তাই নয়, ১৯ ম্যাচ শেষে দলটির জয় মাত্র একটি, পয়েন্ট মাত্র ৫। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বাজে রেকর্ড। তারাই কি না ওল্ড ট্র্যাফোর্ডে এসে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিলো শেফিল্ড ইউনাইটেড। ব্যবধান ২-১।

সেই ১৯৭৩ সালে সর্বশেষ ওল্ড ট্র্যাফোর্ডে কোনো ম্যাচ হেরেছিল শেফিল্ড ইউনাইটেড। এরপর ৪৮ বছরের মধ্যে ওল্ড ট্র্যাফোর্ডে আর কোনো ম্যাচ জেতা হয়নি শেফিল্ডের। কিন্তু ৭৪ মিনিটে অলিভার ব্রুক গোল করে শেফিল্ডকে ঐতিহাসিক এক জয় এনে দিলেন।

ম্যাচের ২৩ মিনিটে কিন ব্রায়ান গোল করে এগিয়ে দেন শেফিল্ড ইউনাইটেডকে। ৬৪ মিনিটে শেফিল্ডের সেই গোল শোধ করে দেন হ্যারি ম্যাগুইরে। কিন্তু ৭৪ মিনিটে অলিভার ব্রুকের শট পা দিয়ে ঠেকাতে গিয়ে নিজের জালেই বল জড়িয়ে দেন ম্যানইউর ডিফেন্ডার অ্যাক্সেল টুয়ানজেবে।

ঘরের মাঠে শেফিল্ডকে পেয়ে ম্যানইউর সামনে সুযোগ ছিল লিগ টেবিলের শীর্ষে উঠে আসার। কিন্তু এই হারের ফলে তাদের সে স্বপ্ন বাস্তবায়ন হলো না। উল্টো ম্যানসিটিকেই এককভাবে শীর্ষে রাখতে সহযোগিতা করলো তারা।

২০ ম্যাচ শেষে ম্যানইউর পয়েন্ট এখন ৪০। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। ৩৯ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি রয়েছে তৃতীয় স্থানে। বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ৩৪ পয়েন্ট নিয়ে রয়েছে ৫ম স্থানে। ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ওয়েস্টহ্যাম ইউনাইটেড।

ম্যানইউ কোচ ওলে গানার সোলশায়ের চিন্তা করেছিলেন এই ম্যাচে ভিন্ন একটি একাদশ নামাবে। রোটেশন পলিসি অনুসারে তিনি মিডফিল্ডে মাঠে নামানি ফ্রেড এবং স্কট ম্যাকটোমিনাইকে। এটাই ম্যানইউর খেলায় বড় ধরনের প্রভাব ফেলেছে। শেফিল্ড ইউনাইটেড মিডফিল্ড দখল করে নেয়ার সুযোগ পেয়েছিল।

>