বৃহস্পতিবার , ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ , ১২ই ফাল্গুন, ১৪২৭ , ১২ই রজব, ১৪৪২

হোম > বিনোদন > ৫৫ বছরের সালমানের নায়িকা এবার ৩০ বছরের প্রজ্ঞা

৫৫ বছরের সালমানের নায়িকা এবার ৩০ বছরের প্রজ্ঞা

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
করোনার লকডাউন থেকে ফিরে বেশ ব্যস্ত সময় পার করছেন বলিউড ‘ভাইজান’ সালমান খান। গত বছর থেকেই শুরু করেছেন রিয়েলেটি শো ও বেশ কিছু সিনেমার কাজ।

দিন কয়েক আগেই ঘোষণা আসে চলতি বছরের ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে তার নতুন সিনেমা ‘রাধে : দ্য মোস্ট ওয়ানটেড ভাই’ সিনেমাটি।

বর্তমানে ‘অন্তিম’ নামে আরও একটি সিনেমার কাজ করছেন তিনি। সিনেমাটি নির্মাণ করছেন মহেশ মাঞ্জরেকর। সালমান খান এবং আয়ুষ শর্মার সঙ্গে এই সিনেমাটি দিয়ে বলিউডে অভিষেক হতে যাচ্ছে দক্ষিণের নায়িকা প্রজ্ঞা জয়সওয়ালের।

দিন কয়েক আগেই খবরটি জানা যায় যে, এ সিনেমায় ৫৫ বছরের সালমানের নায়িকা হচ্ছেন ৩০ বছর বয়সী প্রজ্ঞা।

সম্প্রতি বলিউড হাঙ্গামা তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছে, ‘বলিউডে সালমানের বিপরীতে অভিষেক করা যে কোনো নায়িকার জন্য অবশ্যই অনেক বড় কিছু। ‘অন্তিম’র নায়িকা নিয়ে নির্মাতা প্রতিষ্ঠান কিছু না জানালেও কিছু সূত্র বলছে বেশ কিছুদিন ধরেই সিনেমাটির শুটিং করছেন প্রজ্ঞা। সিনেমায় তাকে রোমান্টিক প্রেমিকার ভূমিকায় দেখা যাবে।’

‘অন্তিম’ সিনেমার শুটিং শেষ হবে ফেব্রুয়ারিতে। মুম্বাইতে বাকি অংশের শুটিং শেষেই সিনেমাটি চলে যাবে পোস্ট প্রডাকশনের কাজে। এরপর চলতি বছরের শেষ ভাগেই মুক্তি দেওয়ার কথা রয়েছে সিনেমার।

এর আগেও দক্ষিণের অনেক নায়িকা সালমানের সঙ্গে জুটি বেঁধে বলিউডে পা রেখেছেন। তাদের মধ্যে ‘তেরে নাম’ সিনেমা দিয়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন ভূমিকা চাওলা। ২০০৩ সালে মুক্তি পাওয়া এই সিনেমা ভারতজুড়েই দারুণ সাড়া ফেলে দেয়।

জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছিলো এ সিনেমার গানগুলোও।

এরপর ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘ওয়ান্টেড’ সিনেমায় সালমানের নায়িকা হয়ে বলিউডে আসেন আয়শা টাকিয়া। এই নায়িকাও বেশ জনপ্রিয় হয়ে উঠেন বলিউডসহ এই উপমহাদেশের দর্শকদের কাছে।

প্রসঙ্গত, প্রজ্ঞা জয়সওয়াল ১৯৯১ সালের ১২ জানুয়ারি ভারতের মধ্যপ্রদেশের জব্বলপুরে জন্মগ্রহণ করেন। পুনের সিম্বায়োসিস ল’ স্কুলে তিনি আইন নিয়ে পড়াশোনা করেছেন। খ্যাতি পেয়েছেন মডেলিং করে। তবে তেলুগু চলচ্চিত্রে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

২০১৬ সালে ‘কঞ্চে’ সিনেমা দিয়ে অভিষেক হওয়া শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে দক্ষিণের ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন। একই বিভাগে এই সিনেমা দিয়ে ঘরে তুলেছেন দক্ষিণ ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কারও।

>