শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > অগ্নিসংযোগে ৩৭ জন মারা যায় > জুয়ায় হেরে ম্যানিলা ক্যাসিনোতে আগুন দেন কার্লোস

অগ্নিসংযোগে ৩৭ জন মারা যায় > জুয়ায় হেরে ম্যানিলা ক্যাসিনোতে আগুন দেন কার্লোস

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
গত শুক্রবার ম্যানিলার একটি ক্যাসিনোতে অগ্নিসংযোগের ঘটনায় যে ৩৭ ব্যক্তি মারা যায়, সেই অগ্নিসংযোগকারীর পরিচয় দিয়েছে পুলিশ। ফিলিপিনো ওই ব্যক্তির নাম হচ্ছে জেসি জ্যাভিয়ার কার্লোস। কার্লোস কোনো সন্ত্রাসী না হলেও জুয়ায় প্রচুর অর্থ খুঁইয়ে এধরনের ঘটনা ঘটান বলে ধারণা করছে পুলিশ। তবে ম্যনিলা ক্যাসিনোতে অগ্নিসংযোগের কিছুক্ষণ পর কার্লোসকে মৃত অবস্থায় পাওয়া যায়।

ম্যানিলার পুলিশ প্রধান অস্কার আলবিয়ালদা সাংবাদিকদের জানান, ক্যাসিনোতে হামলা এক ব্যক্তির মাধ্যমেই ঘটে।  কার্লোসের পরিবার বলছে, জুয়ায় হেরে প্রচুর অর্থ খুঁইয়েছিল সে, অনেক ঋণও হয় তার। যা তাকে ক্যাসিনোতে অগ্নিসংযোগ করতে প্ররোচিত করে।

কার্লোস ক্যাসিনোতে অগ্নিসংযোগের দিন গুলি করতে করতে ম্যানিলার রিসোর্ট ওয়ার্ল্ড ক্যাসিনোর গ্রিনরুমে ঢুকে পড়ে এবং

জুয়া খেলার কক্ষে আগুন ধরিয়ে দেয়। কার্লোস এসময় ২৩ লাখ ডলারের জুয়ার চিপস তার ব্যাকপ্যাকে ভরে নিয়ে যায়। তারপর একটি হোটেল কক্ষে যেয়ে একটি বিছানায় পাতলা কম্বলে পেট্রোল ঢেলে তা গায়ে পেচিয়ে নিজেই নিজের গায়ে আগুন ধরিয়ে মারা যায়। এর আগে ওই হোটেল কক্ষের আসবাবপত্র ও কার্পেটেও কার্লোস পেট্রোল ঢেলে রাখে যাতে দ্রুত সে অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পারে।

পুলিশ বলছে, ম্যানিলা ক্যাসিনোতে অগ্নিসংযোগ বড় ধরনের ঘটনা না হলেও প্রচন্ড ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে অধিকাংশ মানুষ নি:শ্বাস আটকে মারা যায়। বিবিসি