শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > অল্পের জন্য বাঁচলো লঞ্চের ২ হাজার যাত্রী

অল্পের জন্য বাঁচলো লঞ্চের ২ হাজার যাত্রী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ পিরোজপুরের হুলারহাট থেকে ঢাকাগামী এমভি আঁচল-৪ লঞ্চের তলায় ফেটে ভেতরে পানি ঢুকতে শুরু করলে তাৎক্ষণিকভাবে নোঙ্গর করায় অল্পের জন্য বেঁচে গেছেন ২ হাজার যাত্রী।

রোববার রাত সাড়ে ৭টায় শিকারপুরের সন্ধ্যা নদীর ঘাট ত্যাগ করার পর এ ফাটলের ঘটনা ঘটে। এ সময় লঞ্চে পানি উঠতে শুরু করলে বাবুগঞ্জের বাহেরচরে তাৎক্ষণিকভাবে লঞ্চটি নোঙ্গর করা হয়।

পরে যাত্রীরা ঘাটে নেমে এমভি রাজদূত ও অগ্রদূত নামে দুটি লঞ্চে করে যাত্রীরা ঢাকার উদ্দেশে রওয়ানা দেন।

বাহেরচর ঘাটের ইজারাদার আব্দুল কাদের খান বাংলানিউজকে জানান, রাত সাড়ে ৮টার দিকে এমভি আঁচল-৪ লঞ্চটি বাহেরচরে নোঙ্গর করে। এসময় লঞ্চের সামনের অংশের ফাটল দিয়ে পানি ঠুকছিল। লঞ্চের যাত্রীদের উদ্ধার করে ঢাকাগামী এমভি রাজদূত ও অগ্রদূত নামে দুটি লঞ্চে উঠিয়ে দেওয়া হয়েছে।

তবে, কিছু যাত্রী ঘাটে এখনো রয়েছেন। লঞ্চটি মেরামতের কাজ চলছে। রাতেই মেরামত শেষ হবে বলে জানান তিনি।

বরিশাল নৌ বন্দর কর্মকর্তা মো. শহিদ উল্লাহ বাংলানিউজকে জানান, নোঙ্গর করতে গিয়ে লঞ্চের সামনের অংশের তলায় ফাটল ধরে। পরে সে ফাটল দিয়ে পানি ঢুকতে শুরু করলে তাৎক্ষণিকভাবে নোঙ্গর করা হয়।

তিনি জানান, লঞ্চে প্রায় ২ হাজার যাত্রী থাকলেও এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। লঞ্চটি বর্তমানে বাবুগঞ্জের বাহেরচরে নোঙ্গর করা হয়েছে। সেখানে ফাটল মেরামতের কাজ সম্পন্ন করে পুনরায় ঢাকার উদ্দেশে লঞ্চটি ছেড়ে যাবে। তবে স্থানীয় পুলিশ লঞ্চটি ছারার আগে এর নিরাপত্তা নিশ্চিত করবেন বলে জানান তিনি।