শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > ‘অস্ট্রেলিয়া আনলাকি, আমরা লাকি’

‘অস্ট্রেলিয়া আনলাকি, আমরা লাকি’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ ছিল সিরিজে টিকে থাকার লড়াই। আর এক প্রকার ভাগ্যের সহায়তায় এখনও শেষ চারের প্রতিযোগিতায় টিকে আছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর অস্ট্রেলিয়াকে আনলাকি আর নিজেদের লাকি মনে করছেন মাশরাফি।

কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৮২ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। জবাবে ১৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৩ রান করে অস্ট্রেলিয়া। এরপর বৃষ্টি বাগড়ায় খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর মাশরাফিকে প্রশ্ন করা হলো, কিছুটা লাকি ফিল করছেন কি না? খেলার যে অবস্থা ছিল, এ অবস্থায় ১ পয়েন্ট পাওয়া। জবাবে মাশরাফি বলেন, আমি পোস্ট ম্যাচেও বলেছি, ‘এ ম্যাচে অস্ট্রেলিয়া আনলাকি আর আমরা লাকি, এ ম্যাচ থেকে ১ পয়েন্ট পেয়েছি। আমাদের জন্য এই এক পয়েন্ট গুরুত্বপূর্ণ। আমি জানি না সামনে ম্যাচে আমরা জিতবো কি না, আর জিতলেও শেষ চারে যেতে পারবো কি না। অবস্থা এখন অনেকটা জটিল। এরপরও এই পয়েন্টটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ম্যাচটা অস্ট্রেলিয়ার পক্ষেই ছিল। বাকি ৪ ওভার খেলা হলে আর কোন রান না করলেও অস্ট্রেলিয়া জিতে যেত।’

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পর শেষ চারের জন্য ‘এ’ গ্রুপের হিসাব-নিকাশ জটিল করে দিয়েছে। সম্ভাবনা বেড়েছে বাংলাদেশের। তবে এ রাস্তায় কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের সঙ্গে সঙ্গে ভাগ্যের দিকেও তাকিয়ে থাকতে হবে তামিম-সাকিব-মুশফিক-মোস্তাফিজদের।