শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > অস্ত্র বিক্রি করতে এসে ৩ শিশুসহ আটক ৬

অস্ত্র বিক্রি করতে এসে ৩ শিশুসহ আটক ৬

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দক্ষিণ বাড্ডা থেকে ফতুল্লায় বুধবার দুপুরে অস্ত্র বিক্রি করতে এসে প্রথমে এক যুবক ও দুই শিশু গুলিভর্তি ১টি বিদেশী পিস্তলসহ সাংবাদিক নেতার হাতে আটক হয়। পরে তাদের পুলিশে দিলে ঢাকার দক্ষিণ বাড্ডা থেকে রাতে আরো তিনজনকে তিনটি পিস্তলসহ আটক করে পুলিশ।
এ ঘটনায় বুধবার রাত সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে অস্ত্র উদ্ধার ও আটক সম্পর্কে গণমাধ্যমকর্মীদের ব্রিফ করা হয়।
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, বুধবার দিনব্যাপী অভিযানে যে ৬জনকে আটক করা হয়েছে তাদের মধ্যে তিনজনই শিশু। তাদেরকে দিয়েই মূলত অস্ত্র ব্যবসাগুলো করানো হতো। কৌশলগত কারণেই এসব শিশুদের অস্ত্র ব্যবসায় জড়ানো হয়।
প্রেস ব্রিফিং এ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাকারিয়া, ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে দুপুরে ফতুল্লা প্রেস ক্লাবের সামনে থেকে তিনজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ ওবায়েদউল্লাহ।
আটকরা হলো- ইমরান (২০), শাকিল (১৩) ও আল আমিন (১২)। তারা প্রত্যেকেই ঢাকার দক্ষিণ বাড্ডা দারোগা বাড়ি মোড় এলাকায় বসবাস করে। তাদের মধ্যে ইমরানের কাছ থেকে ৫টি গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। ৭ পয়েন্ট ৬২ বোরের পিস্তলের সাথে একটি ম্যাগজিন ছিল।
ওই তিনজনের স্বীকারোক্তিতে রাতে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ ও ফতুল্লা মডেল থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ঢাকার দক্ষিণ বাড্ডা এলাকা থেকে আরো ৩ জনকে আটক করে।
তারা হলো – মাসুদ (২৮), জিসান (১২) ও বশির (২৩)। তাদের কাছ থেকে ৬টি ম্যাগজিন, তিনটি গুলি ও তিনটি ৭ পয়েন্ট ৬২বোরের পিস্তল উদ্ধার করা হয়েছে।
ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ ওবায়েদউল্লাহ জানান, আটককৃত ইমরান কিছুদিন আগে ফতুল্লা চৌধুরী বাড়ি এলাকায় বসবাস করতো। ওই সময় মাইদুল নামে তার এক বন্ধু ছিল। সে বন্ধুর কাছে আরো দুই কিশোর নিয়ে বুধবার দুপুরে বাড্ডা থেকে আসে একটি পিস্তল বিক্রির জন্য। মাইদুল পিস্তল ক্রয়ের বিষয়টি চিন্তা ভাবনা করার জন্য সময় চেয়ে আমাকে জানায়। আমি ক্রয় করবো বলে তাকে জানালে সে তাদেরকে আমার কাছে নিয়ে আসে। এসময় পিস্তল বের করে আমাকে দেখানোর সময় আশপাশের লোকজন ডেকে তাদের তিনজনকে আটক করি এবং থানায় ফোন করি।