শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > আওয়ামী লীগই প্রথম গণতন্ত্রকে হত্যা করেছে : মঈন খান

আওয়ামী লীগই প্রথম গণতন্ত্রকে হত্যা করেছে : মঈন খান

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বাংলাদেশের গণতন্ত্রকে প্রথম এই আওয়ামী লীগই হত্যা করেছেন, কোন স্বৈরশাসক নয়। সম্মিলিত নাগরিক দল আয়োজিত প্রয়াত মিঞা মোহাম্মদ সেলিমের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান এ অভিযোগ করেন।
স্মরণ সভায় মঈন খান আরও বলেন, এ আওয়ামী লীগ বলে শহীদ জিয়া নাকি এ দেশে মার্শাল ‘ল’ এনেছিলেন এটা সম্পর্ণ মিথ্যা। আজকে এ নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। তিনি দাবী করেন এ সরকার তরুণ প্রজম্মকে মিথ্যা ও ভুল ইতিহাস শিক্ষা দিচ্ছে।
তিনি প্রয়াত মিঞা মো: সেলিম সর্ম্পকে বলেন, তিনি জাতীয়তাবাদী দলের কর্মী ছিলেন এটাই তার বড় পরিচয়। তার বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রামের যে অবদান রেখে গেছেন স্মরণ সভায় সে সব তুলে ধরেন।
মঈন খান আরও বলেন যে দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই সেই দেশ বিশ্বের বুকে সভ্য দেশ হতে পারে না। তিনি প্রয়াত সেলিমের আদর্শের কথা তুলে ধরে নেতা কর্মীদের উদ্দ্যেশ্য করে বলেন, আমরা দেশনেত্রীর ডাকে ৯০ এর আন্দোলনে সাড়া দিয়ে যেভাবে গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলাম সেভাবে আবারও দেশনেত্রীর ডাকে সাড়া দিয়ে পুনরায় আন্দোলনের মাধ্যমে এই দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।
স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন সভাপতি জাতীয়তাবাদী নাগরিক দল কেন্দ্রীয় কমিটি মো: জাকির হোসেন, প্রয়াত মিয়া মো: সেলিমের সহ ধর্মীনী  রুবাইয়া সেলিম এবং সাবেক সংসদ সদস্য আব্দুল আলী মৃধা সহ অন্যান্য নেতৃবৃন্দ।