শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > আওয়ামী লীগ কি ষড়যন্ত্র করে তা নিয়ে ভয়ে আছে বিএনপি : সরোয়ার হোসেন

আওয়ামী লীগ কি ষড়যন্ত্র করে তা নিয়ে ভয়ে আছে বিএনপি : সরোয়ার হোসেন

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
আগামী নির্বাচনও যদি গতবারের নির্বাচনের মত হয় তাহলে বাংলাদেশের মানুষের জন্য মোটেও কল্যাণকর হবে না। সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান সরকারের যে পদক্ষেপ নেওয়া দরকার সেটা আমরা দেখছি না বলেই আমাদের ভয় হচ্ছে। এমন মন্তব্য করেছেন, বিএনপির নেতা ব্যারিস্টার এম সরোয়ার হোসেন।

চ্যানেল আইয়ের ‘তৃতীয় মাত্রা’ অনুষ্ঠানে তিনি আরও বলেন, এছাড়াও আমরা যখন শুনি প্রধানমন্ত্রী বলেন, যে তারা ক্ষমতায় থেকে স্বাধীনতার ৫০ বছর পূর্তি পালন করবে। পাশাপাশি তাদের কিছু উগ্রপন্থি এমপি যখন বলেন, যে নির্বাচনের দরকার নাই এই সরকারই কন্টিনিউ করবে। এইগুলো যখন বলে তখন, সত্যিকার অর্থে আমাদের ভয় হয়। আমাদের আশঙ্কার সৃষ্টি হয় যে, আগামী নির্বাচনেও তারা কি না কি করে বসে। এমন আশঙ্কার মধ্যেই আমরা আছি।

ব্যারিস্টার এম সরোয়ার হোসেন আরও বলেন, ষড়যন্ত্র কথাটি আওয়ামী লীগ বেশি ব্যবহার করে। সেখানে তারা আগামী নির্বাচন নিয়ে কি কি ষড়যন্ত্রই যে করেন সেটা নিয়েও আমরা ভয়ের মধ্যে আছি চিন্তার মধ্যে আছি। হয়তো বা আওয়ামী লীগ নিজেরাই ষড়যন্ত্র করে সামনের নির্বাচনকে কোন একটা উছিলা দিয়ে ভন্ডুল করবে এবং সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতা কন্টিনিউ করবে। সেই ভয়টা আমাদের প্রত্যেকের মধ্যে আছে।

এ সময় তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন হলো সেটা ছিল একটা পাতানো খেলা। ঐ নির্বাচনে আসলেই বিএনপিকে আনার জন্য কোনো ধরণের চেষ্টা সরকারের পক্ষ থেকে করা হয়নি।

তিনি বলেন, আমরা ভিতর থেকে জানতে পারি যে, আওয়ামী লীগ চেয়েছিল কোনোভাবে যাতে বিএনপি নির্বাচনে না আসে এবং বিএনপি সেই ফাঁদেই কোনো না কোনভাবে পা দিয়েছে। তাছাড়া ঐ নির্বাচনকে কিন্তু তারা বলেছিল যে, এটা একটা নিয়ম রক্ষার নির্বাচন। যদিও এই কথা থেকে তারা এখন সরে গেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের ভন্ডামির এমন চরিত্রের আরও একটি অংশ হলো, তারা জাতির সামনে ওয়াদা করে ভাঙ্গার জন্য। সেটা আমরা বিগত দিনে অনেকবার দেখেছি। যা জাতিও জানে।
আমাদরে সময়.কম