বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > আদালতের নির্দেশের পরেও ভাতা নেই > বোনাসসহ সাম্মানী বঞ্চিত হচ্ছে ২ হাজার ৩৬৭ জন মুক্তিযোদ্ধা

আদালতের নির্দেশের পরেও ভাতা নেই > বোনাসসহ সাম্মানী বঞ্চিত হচ্ছে ২ হাজার ৩৬৭ জন মুক্তিযোদ্ধা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
সর্বোচ্চ আদালতের নির্দেশের পরও সরকারি ভাতা ও অন্যান্যা সুযোগ-সুবিধা পাচ্ছেন না ন্যাপ কমিউনিস্ট, ছাত্র ইউনিয়ন ও বিশেষ গরিলা বাহিনীর ২ হাজার ৩৬৭ জন মুক্তিযোদ্ধা। এর মধ্যে ফেনীতে রয়েছেন ৪২ জন। ফলে এবার ঈদের বোনাসসহ চলতি অর্থবছরের সম্মানী ভাতা থেকে বঞ্চিত হতে যাচ্ছেন জাতির এই শ্রেষ্ঠ সন্তানরা। মুক্তিযোদ্ধদের অভিযোগ, সুপ্রিম কোর্টের রায়ের পরও নানা অজুহাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এটি বাস্তবায়ন করছে না।

ন্যাপ কমিউনিস্ট, ছাত্র ইউনিয়ন ও বিশেষ গেরিলা বাহিনীর ২ হাজার ৩৬৭ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ করা হয় ২০১৩ সালের ৪ আগষ্ট। কিন্তু এর পরের বছরই এই গেজেট বাতিল করে মন্ত্রণালয়। ফলে বিষয়টি গড়ায় আদালতে। বিচারিক প্রক্রিয়া শেষে সুপ্রিম কোর্ট এই ২ হাজার ৩৬৭ জনকে মুক্তিযোদ্ধাকে ভাতসহ সকল সুযোগ-সুবিধা দেওয়ার নির্দেশ দেন। কিন্তু এই নির্দেশের ছয় মাসেও তা বাস্তবায়ন হয়নি।

ফেনী জেলা মুক্তিযোদ্ধা ইউনিট বলছে, গেরিলা মুক্তিযোদ্ধারা মহামান্য হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে জয়লাভ করেছেন ঠিকই কিন্তু রায়ের আলোকে এখনও মন্ত্রণালয় প্রতিটি জেলায় এ বিষয়ে নির্দেশ পাঠায়নি।

ফেনী জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বাস্তবায়ন কমিটির সভাপতিও বলছেন, মন্ত্রণালয়ের আদেশ পেলেই রায় কার্যকর করা হবে।

আইনের মারপ্যাঁচ নয়, জাতির শ্রেষ্ঠ সন্তান হিসাবে বঞ্চিত মুক্তিযোদ্ধাদের এই ভাতা ও অন্যান্যা সুযোগ সুবিধা দ্রুত নিশ্চিত করা হবেÑ এমন প্রত্যাশা সকলের। চ্যানেল ২৪