শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > আন্দোলনমুখি কমিটি গঠন করতে চান কাইয়ুম

আন্দোলনমুখি কমিটি গঠন করতে চান কাইয়ুম

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
রাজপথের কঠোর আন্দোলন আর জাতীয় নির্বাচন-উভয়কে সমন্বয় করেই ঢাকা মহানগর উত্তর বিএনপির কমিটি গঠন করতে চান নবগঠিত কমিটির সভাপতি এম এ কাইয়ুম। তিনি বলেন, এই কমিটিতে দলের ত্যাগী, অভিজ্ঞ আর তরুনদের প্রাধান্য দেয়া হবে।

নবগঠিত কমিটি গঠনের বিষয়সহ নগর বিএনপির আগামী দিনের আন্দোলন আর নিজের অবস্থানের বিষয়ে জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

শুক্রবার দুপুরে মালয়েশিয়া থেকে মোবাইল ফোনে তিনি বলেন, সকলের সমন্বয়ে দ্রুত সময়ের মধ্যে মহানগর উত্তরের আংশিক কমিটিকে তিনি পূর্নাঙ্গ করার কাজ শুরু করতে চান। এরপর তিনি থানা কমিটি গঠনের কাজ শুরু করবেন। এ বিষয়ে তিনি বলেন, এর আগের কমিটিতে কাজ করার সময়ে প্রায় প্রত্যেকটি থানা কমিটির কাজ এগিয়ে রাখা হয়েছিলো। তাই থানা কমিটি গঠনে আমাদের সময় লাগবে না। আর এসকল কমিটিতে সকলের কাজের মূল্যায়ন করা হবে বলেও তিনি জানান।

নতুন দায়িত্ব পাওয়ার বিষয়ে তিনি বলেন, দেশের যে অবস্থা তাতে আমার উপর দায়িত্বটাকে আমি গুরু দায়িত্ব হিসেবেই নিয়েছি। এটা অনেক চ্যালেঞ্জের। আমি সকলকে নিয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলা করবো। আমি আশা করি আমাদের উপর দেয়া দলের চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যে দায়িত্ব অর্পন করেছেন তা সকল দায়িত্বশীলদের নিয়ে যথাযথভাবে পালন করতে পারবো।

নতুন কমিটি ঘোষণার পরও দেশের বাইরে অবস্থান করছেন, এতে নেতাকর্মীদের মাঝে বিরুপ মনোভাব হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে কাইয়ুম বলেন, সরকারের রোষানলে পড়ে আমাকে বাধ্য হয়েই দেশের বাইরে অবস্থান করতে হচ্ছে। মিথ্যা মামলায় আমাকে জড়ানো হয়েছে। নেতাকর্মীদের মতো আমিও বি”িছন্ন হয়ে আছি। আমি চাই- যত দ্রুত সম্ভব দেশে এসে নেতাকর্মী আর জনগণের কাতারে দাঁড়াবো।

বিদেশে থেকে সংগঠনের কাজে বিঘœ সৃষ্টি হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন ইন্টারনেটের যুগ। আমি তাদের কাছে থাকতে না পারলেও যোগাযোগ ব্যবস্থার কারনেই আমি তাদের সঙ্গে আছি সবসময়ে। তারা (নেতাকর্মী) সবসময় আমার সাথে যোগাযোগ রাখছে। আমিও রাখছি। তাই খুব বেশি একটা সমস্যা মনে হচ্ছে না।

কাইয়ুম বলেন, দেশের গুম-খুন আর নির্যাতনের মুখে আমরা দলের নেতাকর্মীদের শুভেচ্ছাও নিতে পারছি না। দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে না আনা পর্যন্ত আমাদের রাজপথের আন্দোলনের পাশাপাশি নীতিগত এই আন্দোলনও চলবে।

উল্লেখ্য গত মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিনের আংশিক কমিটি ঘোষণা করে দলের কেন্দ্রীয় কমান্ড। কিন্তু এর আগে থেকেই এম এ কাইয়ুম মামলা জটিলতার কারনে মালয়েশিয়া অবস্থান করছেন। গুলশানে ইটালিয়ান নাগরিক তাবেলা সিজারিয়ান হত্যা মামলার তিনি এজাহারভ’ক্ত আসামী।