শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > আবার পেছানো হল খালেদার চিকিৎসা সংক্রান্ত রিটের আদেশ

আবার পেছানো হল খালেদার চিকিৎসা সংক্রান্ত রিটের আদেশ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ ও হাসপাতালে চিকিৎসা অব্যাহত রাখার রিটের আদেশ আবারও পিছিয়েছে। এ বিষয়ে আগামীকাল (১৯ নভেম্বর, সোমবার) আদেশ দেয়া হবে।

গত বৃহস্পতিবার (১৫ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের দিন পিছিয়ে আজ রোববার (১৮ নভেম্বর) এ নতুন দিন ধার্য করেছিলেন।

খালেদার পক্ষে কিছু সম্পূরক তথ্য নিয়ে আবেদনের ওপর শুনানির পর তাকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে এবং আবারও তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসার দাবিতে করা রিটের ওপর আদেশের জন্য নতুন করে এ দিন ঠিক করা হয়।

গত মঙ্গলবার (১৩ নভেম্বর) হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দিন ধার্য করেন। তবে ওইদিন সম্পূরক তথ্য দাখিলের আবেদনের পর আজ রোববার (১৮ নভেম্বর) আদেশের জন্য দিন ধার্য করেছিলেন।

গত ১১ নভেম্বর (রোববার) খালেদার পক্ষে আইনজীবী ব্যারিস্টার নওশাদ জমির সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন। রিটের পর খালেদার আইনজীবীরা জানান, চিকিৎসাসেবা শেষ না করে বিএনপির চেয়ারপারসনকে কারাগারে পাঠিয়ে দেওয়া মৌলিক অধিকারের পরিপন্থী।

রিটে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসাসেবা চলমান রাখার আবেদন জানানো হয়েছে। এ ছাড়া তাকে (খালেদা জিয়া) কেন পর্যাপ্ত চিকিৎসাসেবা দেওয়া হবে না এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়।

রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ ৯ জনকে বিবাদী করা হয়েছে। এর আগে চিকিৎসাসেবা দিতে করা এক রিট গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে আদেশ দেন হাইকোর্ট।