শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > আরেকটি সেঞ্চুরির সুবাস পাচ্ছেন মাহমুদুল্লা

আরেকটি সেঞ্চুরির সুবাস পাচ্ছেন মাহমুদুল্লা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতে বিপদেই পড়েছিলো বাংলাদেশ। সেই বিপদ থেকে তারা রুখে দাঁড়ায় সৌম্য সরকার ও মাহমুদুল্লার ব্যাটিংয়ে। তাতে প্রতিপক্ষকে সামলে নিয়ে চমৎকার কিছু রান দলকে দিয়েছেন তারা। ফিফটি করে সৌম্য বিদায় নেন। এরপর ফিফটি করেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মাহমুদুল্লা। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির সুবাস পাচ্ছেন তিনি। শেষ খবর, ৩৮ ওভারে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৭৫ রান। মাহমুদুল্লা ৭২ ও মুশফিক ১০ রানে ব্যাট করছেন।

প্রতিপক্ষের দেশের মাটিতে খেলা। আর নিউজিল্যান্ডে বাংলাদেশের রেকর্ডটা ভালো না। আরো শঙ্কা বাড়ে ট্রেন্ট বোল্ট দ্রুত দুই উইকেট তুলে নিলে। ইমরুল কায়েস ২ রান করেছেন। তামিম ১৩ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন। তাতে বিপদেই পড়ে বাংলাদেশ।
সেখান থেকে দলকে টেনে তোলেন সৌম্য ও মাহমুদুল্লা। পাল্টা আক্রমণ চালিয়েছেন তারা। ৯০ রানের মূল্যবান একটি জুটি গড়ে তোলেন তারা। কিন্তু ড্যানিয়েল ভেট্টোরির কাছে হার মানতে হয় সৌম্যকে। ৫৮ বলে ৭ চারে ৫১ রান করে আউট হয়েছেন তিনি। এরপর সাকিব আল হাসানকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন মাহমুদুল্লা। কিন্তু সেই প্রতিরোধ বেশিক্ষণ টেকেনি। ১৮ বলে ২৩ রান করেছেন সাকিব। তারপর অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক সাকিব। এই ম্যাচে মাশরাফি বিন মর্তুজা খেলছেন না। বিশ্রাম নিয়েছেন। নাসির দলে ঢুকেছেন।