শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা এমপি বাবু

আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা এমপি বাবু

শেয়ার করুন

বিল্লাল হোসেন
ভ্রাম্যমান প্রতিনিধি ॥
সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম বাবু এবার আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার মুক্তিযোদ্ধা এস এম মাজাহারুল হক অডিটরিয়ামে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

আলহাজ্ব এ্যাডভোকেট শাহজালাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের মোঃ আব্দুল হাই। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা আয়াত আইভী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়গঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোঃ বাদল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু এমপি।

পরে জেলা আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে সভাপতি হিসেবে নজরুল ইসলাম বাবুর নাম ঘোষণা করা হয়।
বর্তমানেও বাবু সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন আর এই মেয়াদ শেষ হলে তার টানা তিন মেয়াদ দায়িত্ব পালন করা হবে।
জানা যায়, আড়াইহাজার থানা আওয়ামীলীগ কমিটির জন্য ২০০৪ সালের ১১ মার্চে মোঃ শাহজালাল মিয়াকে সভাপতি ও অ্যাডভোকেট আব্দুর রশিদকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত কমিটি জমা দেয়া হয়েছিল জেলা কমিটির কাছে। কিন্তু বিগত প্রায় ১৫ বছরেও এই কমিটির অনুমোদন মিলেনি। আর বিগত ১৫ বছর ধরেই এখানকার আওয়ামীলীগ প্রস্তাবিত কমিটির মাধ্যমেই পরিচালিত হয়ে আসছিল।

যার সূত্র ধরে আড়াইহাজার থানা আওয়ামীলীগের নেতাকর্মীদের দীর্ঘদিনের দাবী ছিল নতুন কমিটির ঘোষণা দেয়া। কিন্তু জেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দের দ্বারা সেই কমিটির ঘোষণা দেয়া আর সম্ভব হয়ে উঠেনি। দীর্ঘদিন ধরে নতুন কমিটি না আসায় সভাপতি আর সাধারণ সম্পাদকের মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়েছিল আড়াইহাজার থানা আওয়ামীলীগ।

ফলশ্রুতিতে নেতাকর্মীদের আলোচনা সমালোচনার মুখে থানা পর্যায়ে নতুন কমিটি করার উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ। সেই লক্ষ্যে গত ১৩ জুলাই ২নং রেলগেইট আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় সিদ্ধান্ত অনুযায়ী ১৯ জুলাই আড়াইহাজার থানা আওয়ামীলীগের সম্মেলণের তারিখ ঘোষণা করা হয়। পরবর্তীতে সেই তারিখ পিছিয়ে ২২ জুলাই ঘোষণা দেয়া হয়।