শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > আ.লীগকে লতিফের জবাব

আ.লীগকে লতিফের জবাব

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ আ.লীগকে লতিফের জবাব খধঃরভ১ঢাকা: মন্ত্রিপরিষদ এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ অব্যাহতি পাওয়া আবদুল লতিফ সিদ্দিকীর কারণ দর্শানোর চিঠির জবাব পাওয়া নিয়ে স্পষ্ট করে কিছু বলছে না আওয়ামী লীগ। আবার জবাব পায়নি এমন কথাও বলছে না। তবে লতিফের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে নির্ধারিত তারিখের মধ্যেই চিঠির জবাব দেয়া হয়েছে।
বুধবার রাতে দলের দায়িত্বাপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বিষয়টি সম্পর্কে বলেন, যা দিয়েছে তাতে হবে না। আগামী ২৪ অক্টোবর চূড়ান্ত সিদ্ধান্ত।
আর দলের উপ দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না।
মন্ত্রিসভা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পদ অব্যহতির পর কেন দল থেকেও বহিষ্কার করা হবে না, এ মর্মে লতিফকে দেয়া কারণ দর্শানোর নোটিশটি গত সপ্তাহের মঙ্গলবার টাঙ্গাইলে তার বাড়ির ঠিকানায় পাঠানো হয়। সে অনুযায়ী বুধবার চিঠির জবাব দেয়ার বেঁধে দেয়া ৭ কার্যদিসব শেষ হয়েছে।
প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হজ, মহানবী (সা.) ও তাবলীগ জামাত নিয়ে চরম অবমাননাকর মন্তব্য করেন। এর পরপ্রেক্ষিতে মন্ত্রিসভা থেকে লতিফ সিদ্দিকীকে অব্যাহতি দেয়া হয়। ১২ অক্টোবর রাতে দলের কার্যনির্বাহী কমিটির সভায় তাকে দলের সভাপতিমণ্ডলীর পদ থেকেও অব্যাহতি দেয়া হয়।
ওই বৈঠকেই লতিফ সিদ্দিকীকে দলের সাধারণ সদস্য পদ থেকেও কেন অব্যাহতি দেয়া হবে না- এ ব্যাপারে কারণ দর্শাতে সাত দিনের সময় দিয়ে চিঠি দেয়ার সিদ্ধান্ত হয়। পরে সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম চিঠিটি গণভবনে পাঠান। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনের পর গত সপ্তাহের মঙ্গলবার (১৪ অক্টোবর) চিঠিটি গণভবন থেকে লতিফ সিদ্দিকীর টাঙ্গাইলের বাড়ির ঠিকানায় পাঠানো হয়।
বিতর্কিত বক্তব্যটি লতিফ সিদ্দিকী দিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। বর্তমানে তিনি কোথায় আছেন তা নিশ্চিত করে জানা না গেলেও ভারতে অবস্থান করছেন বলে শোনা যাচ্ছে। তবে অবস্থান স্পষ্ট নয়।
এদিকে আগামী ২৪ তারিখে প্রধানমন্ত্রীর সরকারি বাসভসন গণভবনে আওয়ামী লীগের কার্যনিবাহী পরিষদের বৈঠক ডাকা হয়েছে। এ বৈঠকেই লতিফের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।