শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > ইব্রাহিমোভিচ-কাভানিতে হতাশ চেলসি

ইব্রাহিমোভিচ-কাভানিতে হতাশ চেলসি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: জ্লাতান ইব্রাহিমোভিচ ও এডিনসন কাভানির গোলে ইংলিশ চ্যাম্পিয়ন চেলসিকে হারাল ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার রাতে অতিথির মাঠ পার্ক দেস প্রিন্সেসে চেলসি হেরেছে ২-১ গোলে। এতে ইংলিশ প্রিমিয়ার লিগে ধুকতে থাকা চেলসি এবার সমর্থকদের হতাশ করল ইউরোপের সেরা ক্লাবগুলোর লড়াইতেও।

হোসে মরিনহোর পরিবর্তে দায়িত্ব গ্রহণের পর গাস হিডিঙ্ক উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন। প্রিমিয়ার লিগে রেলিগেশনের আশঙ্কার কথা স্বীকার করলেও চ্যাম্পিয়ন্স লিগে শিরোপার জন্য লড়াই করার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। কিন্তু শেষ ষোলোর প্রথম লেগেই হারের মধ্য দিয়ে সেই মিশনে একটা ধাক্কা খেলেন এই ডাচ কোচ।

পিএসজি জয় নিশ্চিত করেছে সাইড বেঞ্চ থেকে মাঠে নামা এডিনসন কাভানির গোলে। উরুগুয়ের এই ফুটবলারকে লুকা মডরিচের পরিবর্তে মাঠে নামানো হয় ৭৪ মিনিটে। মাঠে নামানোর কয়েক মিনিটের মধ্যেই জয়সূচক গোলটি করেন তিনি। জয়ের ফলে আগামী ৯ মার্চ স্টামফোর্ড ব্রিজে পরবর্তী লেগ খেলতে যাওয়ার আগে ফ্রান্স চ্যাম্পিয়নরা তাই মানসিকভাবে এগিয়ে থাকল।

ম্যাচে শুরুটা ভালোই হয়েছিল পিএসজির। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৩৯ মিনিট পর্যন্ত। এ সময় গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন জ্লাতান ইব্রাহিমোভিচ। অবশ্য প্রথমার্ধেই সমতা ফেরাতে সক্ষম হয় চেলসি। ডানপ্রান্ত থেকে কস্তার দেয়া বলে ২০ গজ দূরত্ব থেকে হাফ-ভলিতে দুর্দান্ত গোল করেন ওবি মাইকেল।

তবে দ্বিতীয়ার্ধে আবারো মাঠের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে পিএসজি। বিশেষ করে চেলসি অধিনায়ক জন টেরি ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়ায় রক্ষণভাগে দুর্বলতা ছিল যথেষ্ট। সেই সুযোগ কাজে লাগান এডিনসন কাভানি। অ্যাঙ্গেল ডি মারিয়ার দুর্দান্তে পাসে গোল করেন তিনি। বাকি সময়ে চেলসি আর কোনো গোলের সুযোগ পায়নি।

তাই ২-১ গোলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইংলিশ জায়ান্টদের। আর গাস হিডিঙ্ক দায়িত্ব গ্রহণের পর ১২ ম্যাচ অপরাজিত থাকা চেলসি প্রথম হারের স্বাদ পেল এবার।