বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > ইসলামী ও জাতীয়তাবাদী চেতনার নামই হলো মুক্তিযুদ্ধের চেতনা: গাজীপুরে হাসান সরকার

ইসলামী ও জাতীয়তাবাদী চেতনার নামই হলো মুক্তিযুদ্ধের চেতনা: গাজীপুরে হাসান সরকার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর ঃ বিএনপির কেন্দ্রীয় নেতা ও গাজীপুর মহানগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান উদ্দিন সরকার বলেছেন, ইসলামী ও জাতীয়তাবাদী চেতনার নামই হলো মুক্তিযুদ্ধের চেতনা। এই চেতনার ফসল হলো বিএনপি। শহীদ জিয়ার আবির্ভাবের ফলেই বাংলাদেশে বিসমিল্লাহ প্রতিষ্ঠিত হয়েছে। বিসমিল্লাহ এবং স্বাধীনতা একসূত্রে গাঁথা। সোজা আঙ্গুলে ঘি ওঠে না, খালেদা জিয়ার মুক্তির জন্য আঙ্গুল বাঁকা করতে হবে। সকলকেই দেশনেত্রীকে মুক্ত করার আন্দোলনে প্রস্তুুতি নিতে হবে।

তিনি ১ সেপ্টেম্বর রবিবার দুপুরে বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থতা কামনায় গাজীপুর মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: সোহরাব উদ্দিনের সঞ্চালনায় জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডাঃ মাজহারুল আলম বলেন, একচল্লিশ বছর আগে বাকশালী একদলীয় শাসনে যখন দেশে গণতন্ত্র ছিলনা, সেনাবাহিনীর কদর ছিল না, পত্রিকার স্বাধীনতা ছিলনা- তখন শহীদ জিয়া বিএনপি প্রতিষ্ঠা করে জাতিকে গণতন্ত্র ফিরিয়ে দেন। আজও বিএনপি খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র রক্ষার আন্দোলন করে যাচ্ছে। বিএনপির জন্মই হয়েছে গণতন্ত্র রক্ষার জন্য। খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্রের মুক্তি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপি নেতা ডঃ শহীদুজ্জামান, সাবেক মেয়র আব্দুল করিম, আহমদ আলী রুশদী, কাউন্সিলর হাসান আজমল ভূইয়া, সাখাওয়াত হোসেন সবুজ, কাজী মাহবুব হক গোলাপ, সাবেক উপজেলা চেয়ারম্যান শওকত হোসেন সরকার, অধ্যাপক নজরুল ইসলাম, সৈয়দ আক্তারুজ্জামান, মাহবুব আলম শুক্কুর, আনোয়ারুল ইসলাম, আ ফ ম মোফাজ্জল হোসেন, আনোয়ারা বেগম, আব্দুল আউয়াল, নাসিমুল ইসলাম মনির, রাশেদুল ইসলাম কিরণ, বশির আহমেদ বাচ্চু, জিয়াউল হাসান স্বপন, সাজ্জাদুর রহমান মামুন, সাইফুল ইসলাম টুটুল, অ্যাডভোকেট মনির হোসেন প্রমুখ।