মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > এই বসন্তে মনের মানুষের মনযোগ আকর্ষণের উপায়

এই বসন্তে মনের মানুষের মনযোগ আকর্ষণের উপায়

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ বসন্তের আগমনে বন্ধুরা যখন রঙিন, তখন কি আপনার চোখে সে রং ধরা দিচ্ছে না? আপনার বন্ধু-বান্ধবদের সঙ্গে হিসাব কষে দেখলেন, অন্যদের তুলনায় আপনি খারাপ নন কোনোমতেই। ছেলে হিসেবে আপনি যথেষ্ট হ্যান্ডসাম বলেই মনে করেন নিজেকে। কিন্তু সে তুলনায় বিশেষ মানুষের মনোযোগ আকর্ষণ করতে ব্যর্থ। তাহলে মনের মানুষের দৃষ্টি আকর্ষণ করবেন কিভাবে? এ লেখায় দেওয়া ১৩টি পয়েন্ট ধরে অগ্রসর হোন। এবার বসন্তেই দৃষ্টি আকর্ষণ করুন আপনার মনের মানুষের।

১. সতর্ক পদক্ষেপে কাছে যাওয়া

দৃষ্টি আকর্ষণের জন্য সতর্ক পদক্ষেপ ও সম্মান প্রকাশ করে তার কাছে যেতে হবে। কখনোই তার সামনে লাফিয়ে গিয়ে তাকে ডাকনাম বা বেবি, সেক্সি ইত্যাদি উপনামে ডাকা যাবে না। তাকে কোনো কথা বলার আগে কিছুক্ষণ চিন্তা করে নিন, আপনি কি বলতে চাইছেন, এর ফলাফলই বা কি হতে পারে।

২. চোখে চোখ রাখতে ভুলবেন না

যখন আপনার প্রিয় সেই মানুষের সঙ্গে কথাবার্তা বলবেন, তখন অবশ্যই তার চোখে চোখ রাখবেন। এটা শুধু তার প্রতি আপনার আকর্ষণই প্রকাশ করবে না, এটা তার সঙ্গে যোগাযোগও ঘটিতে দেবে। এমনকি অনেক দূর থেকেও এটা কাজে লাগতে পারে।

৩. আপনার হাসি

আপনার হাসি কোনো নারীকে আপনার রসবোধ সম্পর্কে ধারণা দিতে পারে। অনেক সাক্ষাৎকারে দেখা গেছে, নারীরা হাসি পছন্দ করে। এ ছাড়া যারা তাদের হাসাতে পারে তারাও নারীদের প্রিয় হয়।

৪. নজর কাড়বে আপনার পোশাক

আপনার পোশাকের দিকে কিছুটা মনযোগ দিলে তা নিঃসন্দেহে প্রিয় মানুষের নজর কাড়বে। আপনি কতটা রুচিসম্মত পোশাক পরতে পারেন তা কিন্তু অনেকেরই পর্যবেক্ষণের বিষয়।

৫. স্বাতন্ত্র বজায় রাখুন

সবাই যেমন করে, ঠিক সেভাবেই যে আপনাকে মনের ভাব প্রকাশ করতে হবে এমন কোনো কথা নেই। আপনি যদি স্বাতন্ত্র বজায় রেখে নিজের মতো করে কোনো অনন্য উপায়ে তাকে ভালোবাসার কথা জানাতে পারেন, তাহলে তা অবশ্যই যোগ করবে নতুন মাত্রা।

৬. স্পর্শে সতর্কতা অবলম্বন করুন

এ বিষয়টা নির্ভর করে আপনি তার ওপর কতটা স্বাচ্ছন্দ্য। যদি স্বাচ্ছন্দ্য না হন, তাহলে এদিকে অগ্রসর না হওয়াই ভালো।

৭. তার দিকে বিশেষ মনযোগ দিন

অনেক মানুষের সঙ্গে আপনি ভালো হলেও তার প্রতি বিশেষ মনযোগ দিন। তার প্রতি আপনি কতটা মনযোগ দিচ্ছেন এটা মেয়েরা ঠিকই বুঝতে পারে।

৮. রসবোধ ব্যবহার করুন

নারীদের জিজ্ঞাসা করে জানা গেছে, অধিকাংশ সময়ই তারা পুরুষদের মাঝে খুঁজে বেড়ায় রসবোধ কিংবা ‘সেন্স অফ হিউমার’। এ বিষয়টির গুরুত্ব কাউকে বুঝিয়ে বলার কিছু নেই। আপনি যদি কোনো মেয়েকে হাসাতে পারেন, তাহলে ধরে নিন আপনার কাজ অনেক সহজ হয়ে গেল।

৯. নারীর প্রতি সম্মান করুন

অধিকাংশ নারীই মনে করেন, এখন নারীর প্রতি আগের মতো সম্মান করেনা মানুষ। তার সেই ধারণা ভেঙে দিন। তার প্রতি উপযুক্ত সম্মানের সঙ্গে আচরণ করুন।

১০. আত্মবিশ্বাসী ধীর পদক্ষেপে এগিয়ে যান

ছেলেরা যেমন নারীর মধ্যে আত্মবিশ্বাস আশা করে, ঠিক তেমনি মেয়েরাও ছেলের মধ্যে আশা করে আত্মবিশ্বাস। তার প্রতিটি পদক্ষেপে আত্মবিশ্বাসী ছেলেরাই মেয়েদের মন পায়।

১১. শ্রোতা হয়ে উঠুন

প্রত্যেক মেয়েই এমন ছেলে চায়, যে তার কথা মনযোগ দিয়ে শুনে। এটা যদি আপনার কাছে তেমন আকর্ষণীয় বিষয় না হয়, তারপরেও তার কাছে এর অপরিসীম গুরুত্ব থাকতে পারে।

১২. নিজগুণে আকর্ষণ করুন

আপনি যদি নিজের কোনো গুণ দিয়ে প্রিয় নারীকে আকর্ষণ করতে পারেন তবে তার মতো বিষয় আর দ্বিতীয়টি পাবেন না।

১৩. অনুকরণ নয়, আত্মনির্ভরশীল হোন

কোনো মেয়ের দিকে এগিয়ে যাওয়ার সময় আপনার পদক্ষেপ হবে আপনার মতো আত্মবিশ্বাসী। এখানে অন্য কাউকে অনুকরণ করলে তা কাজে নাও আসতে পারে।