শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > এবার রাষ্ট্রদ্রোহ মামলায় খোকার বিরুদ্ধে পরোয়ানা

এবার রাষ্ট্রদ্রোহ মামলায় খোকার বিরুদ্ধে পরোয়ানা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা: পল্টন থানার রাষ্ট্রদ্রোহের একটি মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা চার্জশিট আমলে নিয়ে ওই পরোয়ানা জারি করেন। এদিন অভিযোগপত্র আমলে নেয়ার জন্য দিন ধার্য ছিল আদালতে।

গত বছরের ৮ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার পুলিশ পরিদর্শক তোফায়েল আহমেদ ঢাকার সিএমএম আদালতে এ চাজশিট দাখিল করেন। চার্জশিটে মোট ২৪ জনকে সাক্ষী করা হয়েছে। গত ৭ ডিসেম্বর রাজধানীর পল্টন থানায় মামলাটি দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল্লাহ প্রধান।

১৪ অক্টোবর রাজধানীর ভাসানী মিলনায়তনে বিগত নির্বাচন ঠেকানোর উদ্দেশ্যে আয়োজিত এক সভায় বিএনপি নেতা সাদেক হোসেন খোকা নেতাকর্মীদের দা, কুড়াল, খুন্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

ওই বক্তব্যের পর রাজধানীর পল্টন থানায় পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পরে তদন্ত করে গত বছরের ৭ ডিসেম্বর রাষ্ট্রদ্রোহের মামলা করেন এসআই খায়রুল মো. শহীদুল্লাহ প্রধান। এছাড়া খোকার বিরুদ্ধে ২০১০ সালেও রাষ্ট্রদ্রোহের অভিযোগে একটি মামলা হলেও মামলাটি আদালত পরে আমলে নেয়নি।

গত ২০ অক্টোবর সাদেক হোসেন খোকাকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় ১৩ বছরের কারদণ্ড দিয়েছেন ঢাকার ৩ নং বিশেষ জজ আদালত।