শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > এ সরকারের অধীন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ফখরুল

এ সরকারের অধীন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ফখরুল

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ঢাকা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ধানের শীষের প্রার্থীর কর্মীদের ভোটকেন্দ্রের আশে-পাশে পুলিশ ও আওয়ামী লীগের লোকজন দাঁড়াতে দেয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ধানের শীষের পোলিং এজেন্টদের মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এই হলো আওয়ামী লীগ ও নির্বাচন কমিশনের সুষ্ঠু ও চমৎকার নির্বাচন।

মঙ্গলবার (১৫ মে) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ফখরুল এ কথা বলেন। কেসিসিতে অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। ভোটগ্রহণ শুরুর পর থেকেই নির্বাচনে অনিয়ম ও জালিয়াতির অভিযোগ তোলে বিএনপি।
মির্জা ফখরুল বলেন, এই সরকারের অধীনে কোনও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। খুলনা সিটি নির্বাচনে আবারও প্রমাণ হলো এ সরকার ও ইসির অধীনে কোনও নির্বাচন সুষ্ঠু হতে পারে না। তাই আমাদের ও জনগণের দাবি নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। সেনাবাহিনী মোতায়েন করতে হবে।
তিনি বলেন, খুলনায় সেনা মোতায়েন থাকলে ফলাফল যাই হোক, ভোট ব্যবস্থা এমন হতো না। বিরোধী দল সুন্দরভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারতো।
গণমাধ্যমকে সরকার নিয়ন্ত্রণের চেষ্টা করেছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, সরকারের এ চেষ্টা প্রমাণ হয়েছে, যখন আমরা খুলনা থেকে খবর পাচ্ছি এক ধরনের, কিন্তু সংবাদমাধ্যমে প্রচার হচ্ছে এক ধরনের এবং অনলাইন সংবাদমাধ্যমগুলোতে প্রচার হয়েছে ভিন্নভাবে। মূলত তারা আসল ঘটনা গণমাধ্যমে প্রচার করতে দেয়নি।
ফখরুল বলেন, আজ যখন সংবাদ এলো ১টার পর একের পর এক কেন্দ্র দখল হয়েছে। তখন সিইসিকে ফোন করে নির্বাচনে অনিয়মের কথা বলি। তিনি আমাকে বলেন, ‘আপনারা রাজনৈতিক দল, দায়িত্বশীলতার পরিচয় দিন। কোথাও কোনও অনিয়মের ঘটনা ঘটেনি’। আমি যখন বললাম, ‘আমি আপনাকে সোর্স বলছি’। তখন সিইসি নুরুল হুদা বলেন, ‘কোনও টিভি চ্যানেলে দেখায়নি’। তখন আমি সংবাদমাধ্যমগুলোর নাম বললে তিনি বলেন, ‘আমি দেখছি’। এখনও তিনি দেখছেন।
সূত্র : বাংলানিউজটুয়েন্টিফোর