শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > বিনোদন > কবি সুকান্ত সম্মাননা পেলেন কবি সাহিত্যিক সুলেখা আক্তার শান্তা

কবি সুকান্ত সম্মাননা পেলেন কবি সাহিত্যিক সুলেখা আক্তার শান্তা

শেয়ার করুন

বিনোদন প্রতিবেদক ॥
কবি সাহিত্যিক সুলেখা আক্তার শান্তাকে ‘কবি সুকান্ত সম্মাননা-২০১৯’ পুরস্কার প্রদান করা হয়েছে। কবি সুকান্ত স্মৃতি সংসদের পক্ষ থেকে সাহিত্যে অবদানের জন্য তিনি এই সম্মাননা পেয়েছেন।
১৮ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় রাজধানীর কাঁটাবন কবিতা ক্যাফে কবি সুকান্ত স্মৃতি পরিষদ আয়োজিত দৃশ্যমান উন্নয়ন ও আমাদের প্রত্যাশা শীর্ষক আলোচনা শেষে এ সম্মাননা প্রদান করা হয়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক মো. রেজাউল করিম, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মাহাবুবুর রহমান, কুমুদিনি হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় প্রমুখ। কবি সুকান্ত স্মৃতি সংসদের সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ আরো অনেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সম্মিলিত সামাজিক সাংস্কৃতিক পরিষদের মহাসচিব দৈনিক সকালের সময় পত্রিকার বার্তা সম্পাদক মহসীন আহমেদ স্বপন।

পুরস্কার প্রাপ্তিতে সুলেখা আক্তার শান্তা কবি সুকান্ত স্মৃতি সংসদকে ধন্যবাদ জানিয়ে তার প্রতিক্রিয়ায় বলেছেন, পুরস্কার প্রাপ্তিতে আমি উচ্ছ্বাসিত ও অনুপ্রাণিত। কবি সুকান্ত বাংলার একজন চিরস্মরণীয় কবি। তার নামে প্রবর্তিত পুরস্কারটি প্রাপ্তিতে আমি গর্বিত এবং সম্মানিত। পুরস্কারটি আমাকে ভালো লিখতে অনেক উৎসাহী করবে। পাঠকের উৎসাহ এবং অনুপ্রেরণা আমার সঙ্গে থাকবে বলে আশা করি।

সুকান্তের জীবন বোধ এবং জীবনের লড়াই, কবিতায় তার বলিষ্ঠ প্রকাশ আমাকে বিস্মিত করে। আমাদের চারপাশের জীবন সংগ্রাম, সঙ্গতি-অসঙ্গতি, সুখ-দুঃখ, আশা-নিরাশার অনুভূতি লিপিবদ্ধ করার একটা তাগাদা মনের ভেতর অনুভব করি। লেখক হওয়া সাধনা ও নিষ্ঠার ব্যাপার। আমার ক্ষুদ্র প্রচেষ্টায় তার যতটুকু পারি স্বার্থক করতে চেষ্টা করব।

লেখিকার এ পর্যন্ত দুটি উপন্যাস প্রকাশিত হয়েছে ‘এ চোখের দৃষ্টিতে তবুও তুমি’ এবং ‘ফিরে এসো’।