শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > করোনায় আতংকিত না হওয়ার অনুরোধ রাষ্ট্রদূত গোলাম মসীহর

করোনায় আতংকিত না হওয়ার অনুরোধ রাষ্ট্রদূত গোলাম মসীহর

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
করোনায় আতংকিত না হয়ে সচেতন হওয়ার অনুরোধ করেছেন সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

বৃহস্পতিবার গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এ অনুরোধ জানান। সৌদিআরবে মোট আক্রান্তের সংখ্যা ১৮৮৫ জন। মারা গেছেন ২১ জন। সুস্থ হয়েছেন ৩২৮ জন।

এখন পর্যন্ত ৪ বাংলাদেশি মৃত্যুর খবর নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট। সৌদি পাবলিক সিকিউরিটি অথরিটি জানিয়েছে, লকডাউন ও কারফিউর মধ্যে এক প্রদেশ থেকে অন্য প্রদেশে যাওয়া জরুরি হলে তাদের ইমেইল roc@ps.moi.gov.sa এ নিজের পরিচয়, ফোন নম্বর ও কেন যাওয়া প্রয়োজন তার বিস্তারিত উল্লেখ করে ইমেইল করতে হবে।

পরবর্তীতে কর্তৃপক্ষ বিবেচনা করে সংশ্লিষ্ট ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে তার যাওয়ার অনুমতি প্রদান করবে।

অন্যদিকে রেড ক্রিসেন্ট জানিয়েছে, যাদের জরুরি ভিত্তিতে মেডিকেলে যাওয়া প্রয়োজন হবে (অ্যাম্বুলেন্স সুবিধা ছাড়া) তারা যেন রেড ক্রিসেন্টের নম্বর ৯৯৭ এ কল করে।

প্রয়োজন অনুযায়ী রেড ক্রিসেন্ট তাকে শুধুমাত্র হাসপাতালে যাওয়ার উদ্দেশ্যে জরুরি অনুমতির একটি এস এম এস মোবাইলে পাঠাবে। এরপরই শুধুমাত্র হাসপাতালে যাওয়ার জন্য ঘর থেকে বের হওয়া যাবে।

এছাড়া সৌদি আরবে বাংলাদেশিদের প্রয়োজনে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের টোল ফ্রি হটলাইন ৮০০১০০০১২৫, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ৮০০২৪৪০০৫১ নম্বরে কল করার জন্য অনুরোধ জানানো হয়েছে এবং স্বাস্থ্যসেবার জন্য ৯৩৭ নম্বরে কল করার জন্য অনুরোধ জানানো হয়।