বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > করোনা আক্রান্ত ৯০৭ আনসার সদস্য, সুস্থ ৪৮৮

করোনা আক্রান্ত ৯০৭ আনসার সদস্য, সুস্থ ৪৮৮

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
করোনার সংকটময় মুহূর্তে বিভিন্ন হাসপাতালে এবং সরকারি-বেসরকারি শিল্প প্রতিষ্ঠানে মানুষকে সেবা দিতে গিয়ে প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

১৮ জুলাই পর্যন্ত এ বাহিনীতে ৯শ’ ছাড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০৭ জনে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনাভাইরাসের বিস্তার মোকাবিলার জন্য জীবন বাজি রেখে কাজ করে চলেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

করোনাযুদ্ধে সম্মুখভাবে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্তের সংখ্যা যেমন প্রতিদিন বাড়ছে, তেমনি আক্রান্তদের মধ্যে অর্ধেকেরও বেশি সদস্য সুস্থ হয়ে, কর্মস্থলে যোগদান করে সেবামুখী কার্যক্রম অব্যাহত রেখেছেন।

সর্বশেষ জানানো ২৪ ঘণ্টায় (১৮ জুলাই) নতুন করে এ বাহিনীতে আক্রান্ত হন ৪ জন। এ বাহিনীতে এ পর্যন্ত আক্রান্ত ৯০৭ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন কর্মকর্তা ১৬ জন, ব্যাটালিয়ন আনসার ৩৩৫, মহিলা আনসার ৩, সাধারণ আনসার ৫১২, কর্মচারী ৬ জন, ভিডিপি সদস্য ১৫, বিশেষ আনসার ৪, উপজেলা প্রশিক্ষক ৭, উপজেলা প্রশিক্ষিকা ২, হিল আনসার ৪ এবং উপজেলা আনসার কোম্পানি কমান্ডার ৩ জন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, যতদিন পর্যন্ত এ সমস্যার উত্তরণ না হয় ততদিন পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনে জনগণের কল্যাণের জন্য কাজ করে যাবেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।