শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > কর্মক্ষেত্রে শ্রমিক-মালিক ভেদাভেদ ভুলে যেতে হবে: বিজিএমইএ সভাপতি

কর্মক্ষেত্রে শ্রমিক-মালিক ভেদাভেদ ভুলে যেতে হবে: বিজিএমইএ সভাপতি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: বিজিএমইএয়ের সভাপতি ড. রুবানা হক বলেছেন, কর্মক্ষেত্রে শ্রমিক-মালিক ভেদাভেদ ভুলে যেতে হবে। নচেৎ ভাল কিছু করা যাবে না। সাংর্ঘষিক অবস্থানে যাওয়া যাবে না। দমন-পীড়নে কল্যাণ হয় না। শ্রমিকদের কল্যাণ না হলে মালিকদেরও কল্যাণ হবে না। যে কোন সমস্যা আন্তরিকতা দিয়ে সমাধান করতে হবে।

তিনি রবিবার বিকেলে গাজীপুরের গ্রীনভিউ রিসোর্ট সেন্টারে আসন্ন রমজান মাস ও ঈদ-উল-ফিতর উপলক্ষে জেলা পুলিশ আয়োজিত শিল্প কলকারখানার নিরাপত্তা ও সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন। গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিকেএমইয়ের সিনিয়র জয়েন্ট সেক্রেটারী মো. মোয়াজ্জেম হোসেন, হামীম গ্রুপের জিএম মাহফুজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ ও মো. গোলাম সবুর।

রুবানা হক আরো বলেন, তৃতীয় পক্ষের উস্কানি ছাড়া কলকারখানায় কোন গন্ডগোল হয় না। তৃতীয় পক্ষ যাতে মাঝখানে দাঁড়াতে না পারে সেটা খেয়াল রাখতে হবে। মধ্যম স্তরের ব্যবস্থাপনায় সঠিক তথ্য দিচ্ছে কি না যাচাই করে দেখতে হবে। কোন ভাবেই শ্রমিকদের বঞ্চিত করা যাবে না। শ্রমিকদের বেতন দেয়ার দায়বদ্ধতা আমাদের। না পারলে হাত গুটিয়ে বসে থাকা যাবে না। কি ভাবে বেতন দেয়া যায়, তার উপায় বের করতে হবে।
সভায় পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, বাহিরে থেকে কেউ এসে শিল্প-কারখানায় যাতে অশান্তি সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে পুলিশ দৃষ্টি রাখবে। যথাযথভাবে নিরাপত্তা দেয়া হবে। কারখানার মালিক, ও প্রতিষ্ঠানের কোন গাড়ি যাতে হয়রানীর স্বীকার না হয় সেদিকে বিশেষ ভাবে লক্ষ্য রাখা হবে।