মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > কলকাতায় নিখোঁজ বাংলাদেশি সাংবাদিককে অজ্ঞান অবস্থায় উদ্ধার

কলকাতায় নিখোঁজ বাংলাদেশি সাংবাদিককে অজ্ঞান অবস্থায় উদ্ধার

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
পশ্চিমবঙ্গের কলকাতা শহর থেকে অজ্ঞান অবস্থায় সুনামগঞ্জের ছাতক প্রেস ক্লাবের সভাপতি, দৈনিক সিলেটের ডাক এর প্রতিনিধি সৈয়দ হারুন-অর রশীদকে উদ্ধার করা হয়েছে।

সোমবার তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয় বলে তার ছেলে সৈয়দ রুমান রশীদ জামি জানিয়েছেন।

সাংবাদিক হারুনের সঙ্গে তার জ্যেষ্ঠ ছেলে সৈয়দ রুমান রশীদ জামি এবং ভায়রা ভাই ও শ্যালিকা অবস্থান করছেন।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর বুধবার দুপুরে কলকাতার যাদবপুর ফেয়ারলি প্লেস এলাকা থেকে নিখোঁজ হন সাংবাদিক হারুন। তার নিখোঁজের বিষয়টি কলকাতার একটি পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে।

অন্যদিকে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী কলকাতায় নিযুক্ত উপ-হাইকমিশনারকে অবহিত করেছেন।

হারুনের ছেলে জামি জানান, গত ১১ নভেম্বর শীতকালীন ভ্রমণের উদ্দেশ্যে তিনি ও তার বাবা সৈয়দ হারুন-অর-রশীদ বাংলাদেশের জাফলং হয়ে ডাউকি সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। ওইদিন শিলংয়ে অবস্থান করে পরদিন তারা কলকাতা যান। কলকাতায় চিকিৎসা নিতে আসা তার ভায়রা ভাই ও শ্যালিকার ভাড়াটে বাসায় উঠেন বাবা-ছেলে।

গত বুধবার দেশে ফেরার উদ্দেশ্যে ছেলেকে নিয়ে বাসা থেকে বের হয়ে রেলস্টেশনে যান তিনি। স্টেশনে গিয়ে টিকিটের জন্য ছেলে জামিকে লাইনে দাঁড় করিয়ে তিনি নিকটস্থ যাদবপুর ফেয়ারলি প্লেস এলাকায় মানি একচেঞ্জ থেকে ডলার ভাঙাতে যান। ওই মার্কেট থেকেই তিনি নিখোঁজ হন।

এদিকে বাবা ফিরে আসার অপেক্ষা শেষে এক পর্যায়ে খুঁজতে বের হন জামি। আশপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজি করে তার সন্ধান না পেয়ে ঘটনাটি নিকটস্থ থানায় গিয়ে পুলিশের সহায়তা চান তিনি।