শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > সারাদেশ > কাপাসিয়ায় ‘জাতীয় সঙ্গীত ও বাংলা সঙ্গীত সংস্কৃতি’ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কাপাসিয়ায় ‘জাতীয় সঙ্গীত ও বাংলা সঙ্গীত সংস্কৃতি’ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শেয়ার করুন

কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ কর্মসূচি- ২০১৯ এর অংশ হিসেবে শুক্রবার বিকালে কাপাসিয়ার ৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত কর্মশালায় জেলা কালচারাল অফিসার শারমীন জাহানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমি’র সভাপতি মোসাঃ ইসমত আরা। শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন জেলা শিল্পকলা একাডমির প্রশিক্ষক রফিকুল ইসলাম এবং উপজেলা শিল্পকলা একাডেমির সেক্রেটারী চন্দন রক্ষিত।


কর্মশালায় কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, হরিমঞ্জুরী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, হাইলজোর, কাপাসিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হরিমঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহন করেন।
শিল্পকলা একাডেমির সেক্রেটারী চন্দন রক্ষিত জানান, সুস্থ্য-সুন্দর সংস্কৃতি বিকাশের লক্ষ্যে কাপাসিয়ায় শিল্পকলা একাডেমি স্থাপন এবং জাতীয় সঙ্গীত ও বাংলা সঙ্গীত সংস্কৃতি শিক্ষণ প্রশিক্ষণের সার্বিক ব্যবস্থা করেছেন স্থানীয় সংসদ সদস্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।