শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > কাপাসিয়ায় সাংবাদিকের উপর হামলা

কাপাসিয়ায় সাংবাদিকের উপর হামলা

শেয়ার করুন

তাওহীদ হোসেন
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর: কাপাসিয়া উপজেলার সাংবাদিক দেশ প্রতিদিন.কম এর প্রধান সম্পাদক ও প্যাসিফিক ক্যাবল নেটওয়ার্কের পরিচালক গোলাম সারোয়ারের উপর গত ২৮ এপ্রিল রাত ৮টার দিকে বাড়ি থেকে প্রেসক্লাবে আসার পথে মনির মাষ্টারের বাড়ির সামনে আসলে পিছন দিক থেকে সন্ত্রাসীরা হামলা চালায়। হামলার ব্যাপারে কাপাসিয়া থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

হামলার প্রতিবাদে আতংকগ্রস্থ পরিবারের পক্ষ থেকে ২৯ এপ্রিল রাতে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। সাংবাদিক সারোয়ার বলেন, আমরা বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষের বৈধ লাইসেন্স নিয়ে দীর্ঘদিন ধরে কাপাসিয়ায় প্যাসিফিক ক্যাবল নেটওয়ার্ক নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি। ব্যবসায় বিঘœ সৃষ্টির উদ্দেশ্যে সম্প্রতি পার্শবর্তী শ্রীপুর উপজেলার মাওনা থেকে আসিফ ক্যাবল নেটওয়ার্কের কাছ থেকে অবৈধ ভাবে একটি প্রভাবশালী মহলের ছত্র ছায়ায় কাপাসিয়ায় প্রবেশের চেষ্টা করছে। তারা অবৈধ কাপাসিয়া ক্যাবলস নামে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে কাপাসিয়ায় অপটিক্যাল ফাইবার টানানোর চেষ্টা করছে। গত ২৩ এপ্রিল বিকেলে কাপাসিয়ার অলক, সোহরাব হোসেন, আসিফ ক্যাবলের বিল্লাল হোসেন বিল্লাল ও আফসারের নেতৃত্বে অপটিক্যাল ফাইবার ঢাকা-কাপাসিয়া সড়কে টানানোর সময় তাদের বৈধতা না থাকায় বাধা প্রদান করলে তারা আলোচনার প্রস্তাব দেয়। ন্যামো ফিলিং স্টেশনে আলোচনায় বসলে এক পর্যায়ে উল্লেখিত ব্যক্তিবর্গের বাড়াটিয়া ২০/২৫ জন লোহার রড, হকিস্টিক ও ধারালো চাপাতি নিয়ে আলোচনায় এসে আমাকে ও আমার পরিবারকে খুন করার হুমকি দেয় ও তাদের কথা মত কাজ করতে বলে।

গত ২৮ এপ্রিল বাড়ি থেকে প্রেসক্লাবে আসার পথে কাপাসিয়া-নারায়নপুর সড়কের মনির মাষ্টারের বাড়ির সামনে আসলে পিছন থেকে আমাকে এলোপাথারি মারতে থাকে। এসময় আমার কাছে থাকা ১৩ হাজার ৭২৫টাকা ও আমার দামি মোবাইল সেটটি ছিনিয়ে নেয়। চাপাতি দিয়ে মাথায় কোপ দিলে সরে গিয়ে কোন রকম জীবন রক্ষা করি। এসময় একটি ট্রাক কাছাকাছি চলে আসলে ট্রাকের আলো দেখে তারা দৌড়ে পালিয়ে যায়। আমার পরিবারের লোকজন খবর পেয়ে আমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়। আমি ২৯ এপ্রিল কাপাসিয়া থানায় লিখিত অভিযোগ করেছি। আমার পরিবার এখন নিরাপত্তাহীনতা ও আতংকগ্রস্থ। আমি প্রশাসনের কাছে সুষ্ঠ বিচার ও সমাধান চাই।
কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা নিব।

সোহরাব হোসেন বলেন, আমাকে জড়িয়ে সাংবাদিক সম্মেলনে যে বক্তব্য দেওয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট উদ্দেশ্য প্রণোদিত। আমি এ ঘটনার তীর্ব্র নিন্দা জানাই। এটা তাদের অন্তকোন্দল বা ব্যক্তিগত ঘটনাও হতে পারে। এ ঘটনা ব্যাপারে আমি কিছুই জানিনা। আমরা যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই ব্যবসা করতে যাচ্ছি।