বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > সারাদেশ > কাপাসিয়ায় সিরাজিয়া দাখিল মাদ্রাসায় দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

কাপাসিয়ায় সিরাজিয়া দাখিল মাদ্রাসায় দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

শেয়ার করুন

মীর মাসুদ করিম
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর: কাপাসিয়ার কড়িহাতা ইউনিয়নের ইকুরিয়া সিরাজিয়া দাখিল মাদ্রাসার পরিচালনা পর্ষদ গঠন ও পরিচ্ছন্নকর্মী নিয়োগে ঘুষ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে।

গত ৮ আগস্ট কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বরাবর মাদ্রাসা কমিটি ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগে অনিয়ম, দুর্নীতি প্রসঙ্গে মো: জহিরুল ইসলাম ও মাদ্রাসার দাতা সদস্য এ কেএম জামান ভূইয়া পৃথক দুটি অভিযোগ করে।

পরিচ্ছন্নকর্মী প্রসঙ্গে লিখিত অভিযোগে উল্লেখ্য করা হয়, মাদ্রাসার সুপার তমিজুদ্দিন মোড়ল ওরফে শাহীন মুন্সি ও সভাপতি আশরাফুজ্জামান ভূইয়া গোপনে ৪ প্রার্থীর কাছ থেকে ৩লাখ টাকা করে মোট ১২লাখ টাকা নেন। কিন্তু এক জনের কাছ থেকে বেশি টাকা নিয়ে সুপার ও সভাপতি লিখিত ও মৌখিক পরিক্ষার প্রশ্নপত্র ফাঁস করে দিয়ে মোঃ বেলায়েত হোসেনকে কৌশলে চূরান্ত প্রার্থী করা হয়।

এ বিষয়ে তারা কর্তৃপক্ষের কাছে সঠিক তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের দৃষ্টি কামনা করেন।

এদিকে একই দিনে মাদ্রাসাটির জমিদাতা ও দাতা সদস্য একে এম জামান ভূইয়া ব্যবস্থাপনা কমিটির অনিয়ম প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বরাবর লিখিত অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, কমিটির মেয়াদ উর্ত্তীণ হলে এডহক কমিটির মাধ্যমে মাদ্রাসাটি পরিচালিত হচ্ছিল। সুপার ও সভাপতি নিয়ম বর্হিভূত ভাবে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন। যেখানে আমাকে কোন প্রকার অবহিত না করে এবং আমার জাল স্বাক্ষর ব্যবহার করা হয়। তিনি এ কমিটির সকল কার্যক্রম স্থগিত করার আহ্বান জানান।
অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মাদ্রাসা সুপার বলেন, আমি কোনো প্রার্থীর কাছ থেকে ঘুষ নেইনি, এর সত্যতা নাই সম্পূর্ণ ভূয়া। আমি নিয়মের বাইরে যাইনি। তবে কেউ কেউ কিছু অর্থ ও জমি মাদ্রাসার উন্নয়ন কাজের জন্য স্বেচ্ছায় দিবে বলে জানান।