বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > কালীগঞ্জে গুজব প্রতিহতে স্কুল-কলেজে শিক্ষার্থীদের সাথে পুলিশের সচেতনতামূলক সভা

কালীগঞ্জে গুজব প্রতিহতে স্কুল-কলেজে শিক্ষার্থীদের সাথে পুলিশের সচেতনতামূলক সভা

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: স্কুল-কলেজের শিক্ষার্থীদের সাহস নিয়ে গুজবের বিরোধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে কালীগঞ্জ থানা প্রশাসনের উদ্যোগে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ছেলেধরা গুজবে কান না দেয়ার জন্য বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ থানার ওসি মো. আবু বকর মিয়া উপজেলার সেন্ট মেরীস স্কুল এন্ড কলেজ, রাবেয়া আহমেদ উচ্চ বিদ্যালয় ও শহীদ ফকির সামসুদ্দীন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ও সচেতনতামূলক সভা করেন।

‘ গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নেবেন না’-এই স্লোগানকে সামনে রেখে ওসি আবু বকর মিয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মাথা কাটার গুজব সম্পূর্ণ মিথ্যা। সাহস নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে আসা-যাওয়া করতে হবে। পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এ তথ্যটি মিথ্যা। সেতু করতে রড, সিমেন্ট, বালি লাগে। মানুষের মাথা লাগে না। তাই আপনারা এ গুজবে কান দিবেন না। দেশের উন্নয়নের অগ্রগতি রুখতে স্বার্থান্বেষী মহল পরিকল্পিতভাবে দেশের ভেতরে ও বাইরে থেকে গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। তাই ছেলেধরা আতঙ্কে না থেকে সাহস নিয়ে চলাফেরা করতে হবে। সবাইকে ছেলেধরা গুজবে কান দিয়ে গণপিটুনি না দিতে এবং কাউকে সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

ছেলেধরা গুজব থেকে রক্ষা পেতে উপজেলা জুড়ে মাইকিং করে সাধারণ জনগণকে সচেতন করে যাচ্ছেন থানা প্রশাসন। পাশাপাশি উপজেলার গুরুত্বপূর্ণ বাজার গুলোতে ও যানবাহন ষ্ট্যান্ডগুলোতে এলাকার জনসাধারন ও অভিভাবকদের সচেতন করতে কালীগঞ্জ থানা পুলিশ সচেতনমূলক পথসভা করেছেন।