বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > কালীগঞ্জে বেকার ও অসহায়দের প্রশিক্ষণে কর্মসংস্থানের উদ্যোগ অর্থ বিভাগের

কালীগঞ্জে বেকার ও অসহায়দের প্রশিক্ষণে কর্মসংস্থানের উদ্যোগ অর্থ বিভাগের

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: এলাকার বেকার যুবক ও অসহায় গরিব দুস্থদের বিভিন্ন প্রশিক্ষণের পর কর্মসংস্থার মাধ্যমে আত্মনির্ভরশীল হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করার উদ্যোগ নিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ।

প্রতিটি উপজেলায় যতজন বেকার যুবক ও অসহায় গরিব দুস্থ রয়েছে তাদের একটি তালিকা করে বিভিন্ন ক্যাটাগরির প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থার ব্যবস্থা করা হচ্ছে। এই সুবার্তা উপজেলা পর্যায়ে অবহিতকরণের লক্ষ্যে সামাজিক প্রচারাভিযানের কর্মশালা গাজীপুরের কালীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার সম্মেলন কক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দদের নিয়ে বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পায়াকট বাংলাদেশ এর সহযোগিতায় স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) সামাজিক প্রচারাভিযান কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তারা বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়নে ১৫ বছর থেকে ৪০ বছর বয়সী বেকার ও অসহায় গরিব দুস্থদের তালিকা উপজেলা প্রশাসনের কার্যালয়ে জমা দিবেন চেয়ারম্যানরা। সেই তালিকাভুক্ত লোকজনকে আত্মনির্ভরশীল করতে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করবেন সরকার। ওই তালিকাভুক্ত লোকজনকে ১৫ দিনের, এক মাসের ও তিন মাস মেয়াদী প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণের শেষে তাদের আর ঘরে বসে থাকতে হবে না। তাদের উপযুক্ত কর্মসংস্থানের ব্যবস্থা করে বেকারত্ব দূর করার কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিকের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল আলম মাসুদ, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা সমাজসেবা অফিসার মো. শাহাদৎ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার শাহানাজ আক্তার, কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ইব্রাহীম খন্দকার প্রমুখ।