বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > সারাদেশ > কালীগঞ্জে বেশি দামে পণ্যদ্রব্য বিক্রির অপরাধে ২০ ব্যবসায়ীকে জরিমানা

কালীগঞ্জে বেশি দামে পণ্যদ্রব্য বিক্রির অপরাধে ২০ ব্যবসায়ীকে জরিমানা

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
একশ্রেণির অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য চাউল, পিয়াজ ও কাঁচামাল অতিরিক্ত মূল্যে বিক্রি করার অপরাধে কালীগঞ্জে তিন বাজারে অভিযান চালিয়ে ২০ জন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকালে কালীগঞ্জে তিনটি বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে ২০ জন ব্যবসায়ীর কাছ থেকে এক লাখ আটানব্বই হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। কালীগঞ্জ উপজেলার তিনটি বাজারে পৃথকভাবে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুবের আলম এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ওই ২০ জন ব্যবসায়ীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়।
কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা বাজারের ১৩ ব্যবসায়ীকে, জামালপুর ইউনিয়নের জামালপুর বাজারের ৪ ব্যবসায়ী এবং একই ইউনিয়নের দোলানবাজারের ৩ ব্যবসায়ীর বিরুদ্ধে অতিরিক্ত পণ্যদ্রব্য বিক্রির অপরাধে তাদের বিরুদ্ধে অর্থদ- আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ১৩ জন ব্যবসায়ীকে বিভিন্ন অর্থে দ- দিয়ে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুবের আলম এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জামালপুর বাজারের ৪ ব্যবসায়ীর কাছ থেকে ৩৩ হাজার টাকা ও দোলান বাজার ৩ জন ব্যবসায়ীর কাছ থেকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক বলেন, এক শ্রেণি বাজার ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য বিনা কারণে অতিরিক্ত মূল্যে বিক্রি করছে। দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ২০ ব্যবসায়ীকে অর্থদ- দেয়া হয়েছে। এছাড়া ন্যায্য মূল্যে ভোগ্যপন্য বিক্রয়ের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। উপজেলায় ১১ সদস্য বিশিষ্ট ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।