শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > কালীগঞ্জে হত্যা মামলার তথ্য উদঘাটনে আবারোও পুরস্কৃত এসআই সুলতান উদ্দিন

কালীগঞ্জে হত্যা মামলার তথ্য উদঘাটনে আবারোও পুরস্কৃত এসআই সুলতান উদ্দিন

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুলতান উদ্দিন খান হত্যা মামলার তদন্তে সঠিক তথ্য উদঘাটনে সাফল্য অর্জন করায় বিভাগীয় পুরস্কারের ভূষিত হয়েছেন।
১৬ এপ্রিল ডিআইজি ঢাকা রেঞ্জ অফিসের এক অনুষ্ঠানে ডিআইজি চৌধুরী আব্দুল আল-মামুন বিপিএম পিপিএম’র নিকট থেকে তিনি এ পুরস্কার গ্রহণ করেন। উত্তম কাজের জন্য এর আগে এ বছর গত ১১ মার্চ তিনি গাজীপুর পুলিশ লাইনে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপারের নিকট থেকে পুরস্কার গ্রহণ করেছিলেন।
গত বছরের ২৮ নভেম্বর রাতে কালীগঞ্জ আড়িখোলা রেলওয়ের মোড়ল বাড়ি সংলগ্ন ট্রেনে কাটা পড়ে আয়নল হক (৪৭) নামে কল মিন্ত্রীর খন্ডিত লাশ নরসিংদী জিআরপি থানার পুলিশ উদ্ধার করেন। আয়নলের পরিবার দাবি ছিল, সে ট্রেনে কাটা পড়ে মারা যায়নি, তাকে মেরে ফেলা হয়েছে। নিহত আয়নল হক কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের মোহানী গ্রামের আব্দুল মালেকের পুত্র। তার দুই ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে। সেই মামলার তদন্ত করতে গিয়ে ঘটনার এক মাস ১০ দিন পর অভিযুক্ত খুনি ভায়রা শহিদুল্লাহকে এসআই সুলতানউদ্দিন খান নরসিংদী এলাকা থেকে গ্রেফতার করে। পরে অভিযুক্ত শহিদুল্লাহ আয়নলকে সে হত্যা করেছে বলে স্বীকার করে। সেই মামলার তদন্ত কাজে সফল হওয়ায় তাকে পুরস্কৃত করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন পুলিশ কর্মকর্তা মো. আবু কালাম, গাজীপুর জেলা পুলিশ সুপার সামসুন্নাহার
পিপিএম। এ সময় উপ-পরিদর্শক (এসআই) সুলতানউদ্দিন খানের হাতে নগদ অর্থ ও প্রশংসাপত্র তুলে দেন সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাবৃন্দ।
এছাড়া ডাকাতি মামলার তদন্ত কাজে সফল হওয়ায় কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) রাজীব চক্রবর্তীকেও পুরস্কৃত করেছেন ডিআইজি ঢাকা রেঞ্জ অফিস। পাশাপাশি হত্যা মামলার তদন্তে সাফল্য অর্জন করায় একই থানার উপপরিদর্শক (এসআই) সাকিব হাসানও পুরস্কার পান।
কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুলতান উদ্দিন খান জানান, কালীগঞ্জ থানার আয়নল হত্যা মামলার তদন্তে অভিয্ক্তুকারীকে গ্রেফতার করে সঠিত তথ্য উদঘাটন করায় তাকে পুরস্কৃত করা হয়। নিছক ট্রেনে কাটা পড়ে মারা যাওয়ার ঘটনাকে থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়ার নির্দেশে ছায়া তদন্ত করে এটাকে হত্যা প্রমানিক করা হয়।