শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > কালীগঞ্জে ১০ হাজার শ্রমিকের মধ্যে ছেলেধরা ও ডেঙ্গু বিষয়ক সচেতনতা কর্মসূচি পুলিশের

কালীগঞ্জে ১০ হাজার শ্রমিকের মধ্যে ছেলেধরা ও ডেঙ্গু বিষয়ক সচেতনতা কর্মসূচি পুলিশের

শেয়ার করুন

মো. ইব্রাহীম খন্দকার
গাজীপুরঃ কালীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে সকাল ৮টা থেকে একযোগে উপজেলার ১০টি শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের মধ্যে ছেলেধরা গুজব ও ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি পালন করেছেন পুলিশ। বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ থানার ওসি মো. আবু বকর মিয়া পৌরসভার মূলগাঁও এলাকায় প্রাণ-আরএফএল কোম্পানিতে গিয়ে প্রায় ৩ হাজার নারী-পুরুষ শ্রমিকের উপস্থিতিতে ছেলেধরা গুজবে কান না দিতে এবং ডেঙ্গু বিষয়ে সচেতন হতে তিনি সকলকে আহবান জানান। কল্লাকাটা বা ছেলেধরা গজবে ভীত না হয়ে তার বিরোধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলকে সজাগ থাকার অনুরোধ জানান কালীগঞ্জ থানার ওসি।

উপস্থিত শ্রমিকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ডেঙ্গু হলে স্থানীয় হাসপাতালে গিয়ে পরীক্ষা করান। পরীক্ষা ফি ৫শত টাকা লাগবে। এর চেয়ে বেশি কেউ নিলে তা আমাদের অবগত করবেন, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো। এসব বিষয়ে আপনারা সচেতন হবে এবং পরিবারের অন্যদের সচেতন করা আপনাদের দায়িত্ব।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র জেনারেল ম্যানেজার কমান্ডার মো. সামসুল আলম মিয়া, বিএন (অবঃ), ডিপিএল এর জেনারেল ম্যানেজার রাহাত হোসেন রনী, এম.এ.এল এর জেনারেল ম্যানেজার পরেশ কান্তি, সিনিয়র ম্যানেজার (প্রশাসন) মো. সাইদুর রহমান সাইদ, কালীগঞ্জ থানার এসআই মো. জেহাদুল হক প্রমুখ।

এর পরে ওসি আবু বকর মিয়া পৌরসভার বালীগাঁও এলাকায় নাভানা প্লাষ্টিক ফ্যাক্টরিতে গিয়ে কর্মরত শ্রমিকদের নিয়ে ছেলেধরা ও ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক সভা করেন। এসব বিষয়ে শ্রমিকদের সচেতন হওয়ার আহবান জানান তিনি। এ সময় ওসির সাথে ছিলেন কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার মো. বেলাল হোসেন, এসআই চন্দন দে, এসআই মো. মশিউর রহমান ও এসআই সাকিব হাসান।

এছাড়া উপজেলার হামীম গ্রুপের রিফাত গার্মেন্ট ফ্যাক্টরী, আবুল খায়ের কোম্পানী, সেভেন সার্কেল বাংলাদেশ লিমিটেড, আরকে জুট মিল, সিয়াম বাংলা সিমেন্ট ফ্যাক্টরি, পূর্বাঞ্চল এপারেশ ফ্যাক্টরি, নাগরী রিকশন কার্টুন ফ্যাক্টরি, ন্যাশলান জুট মিল ফ্যাক্টরিতে কালীগঞ্জ থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার গিয়ে ওই সব শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের মাঝে ছেলেধরা এবং ডেঙ্গু বিষয়ে সচেতনতার বার্তা প্রদান করেন।