শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > খেলা শেষের আগেই মাঠ ছাড়েন হতাশ দর্শকরা

খেলা শেষের আগেই মাঠ ছাড়েন হতাশ দর্শকরা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের ম্যাচটি দেখার জন্য মিরপুর স্টেডিয়ামের কানায় কানায় দর্শকে ভরে উঠেছিল। কিন্তু টাইগারদের ব্যর্থতার কারণে খেলা শেষ হওয়ার বহু আগেই মনের দুঃখে দর্শকরা মাঠ ছেড়ে চলে যান।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধা সাড়ে সাতটায় খেলা শুরুর দুই ঘণ্টা আগেই স্টেডিয়ামের উপস্থিত হয় প্রায় ২৮ হাজার দর্শক। নিজের মাঠে মুশফিকরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পাবে এমন আশা নিয়েই মাঠে এসে ছিলেন ক্রিকেটপ্রেমিরা। কিন্তু দর্শকদের সেই চাওয়া পূরণ করতে পারেনি তামিম সাকিবরা।

ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত যুক্তিযুক্তই ছিল। কারণ এর আগে এই মাঠে যারা পরে ব্যাটিং করেছে তারা জিতেছে। তাই টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মুশফিক। কিন্তু এ দিন তামিম ইকবালের অসাধারণ ক্যাচটি ছাড়া ফিল্ডিংয়ে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা।

তবে বল হাতে দারুণ লড়াই করেছে মাশরাফি আল আমিনরা। এরপর শেষ পযন্ত ২০ ওভারে সাত উইকেটে ১৭১ রান সংগ্রহ করে উইন্ডিজ। এরপর নিজের মাঠে ১৭২ রানের জয়ের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের দারুণ ভাবে হতাশ করে মুশফিকরা।

দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক বিজয় থেকে শুরু করে অধিনায়ক মুশফিকুর রহিম দারুণ ভাবে হতাশ করেছেন। শুধু তাই নয়, সাকিব, মুমিনুল,সাব্বির ও মাহমুদউল্লাহ রিয়াদ হতবাক করে দেন ক্রিকেট ভক্তদের। অধিনায়ক মুশফিক সর্বচ্চ ২২ রান ছাড়া দলের কেউ কুড়িতে পৌঁছাতে পারেনি।

৯ ওভারে দলীয় ৫৭ রানে মুশফিকরা পাঁচ উইকেট হারালে আস্তে আস্তে গ্যালারি ফাঁকা হতে থাকে। খেলা শেষ হওয়ার আগেই স্টেডিয়াম ছেড়ে চলে যান দর্শকরা। হাতে গোনা কয়েক হাজার দর্শকরা ছাড়া পুরো স্টেডিয়ামে ফাঁকা হয়ে যায়। আর মুশফিকরাও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে নিয়মিত উইকেট হারাতে থাকে।

শেষ পযন্ত ৫ বল বাকি থাকতেই মাত্র ৯৮ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক বাংলাদেশ। ফলে টাইগারদের বিপক্ষে ৭৩ রানে জয় নিয়ে মাঠ ছাড়ের টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়নরা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ওয়েন্ট ইন্ডিজের এটি তৃতীয় জয়।