বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > গাছ আমাদের অকৃত্রিম বন্ধু: এমপি মনোরঞ্জন

গাছ আমাদের অকৃত্রিম বন্ধু: এমপি মনোরঞ্জন

শেয়ার করুন

দিনাজপুর প্রতিনিধি ॥
দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বার বার সচেতন করছেন। তিনি বিভিন্ন সময়ে নানা নির্দেশনা প্রদান করছেন। আমাদেরকে তার নির্দেশনা মোতাবেক চলতে হবে এবং এই করোনাযুদ্ধে জয়ী হতে হবে। সবাইকে সজাগ ও সচেতন থেকে কাজ করার চেষ্টা করতে হবে। বর্ষাকালটিকে কাজে লাগিয়ে আমাদের অক্সিজেনের জন্য বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। তাই গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার কাজে সহযোগিতা আমাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য।

বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’ এমন শ্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষের চারা রোপন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডালিম সরকারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ থানার তদন্ত ওসি মো. নবী হোসেন খান, উপজেলা সামাজিক বন বিভাগের ফরেষ্ট অফিসার নিরঞ্জন চন্দ্র রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, নিজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ খালেক সরকার, উপজেলা আ.লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাহারোল উপজেলা সামাজিক বন বিভাগের ফরেস্ট অফিসার মো. শরিফুল ইসলাস হেলাল।

পরে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপন ও উপজেলার নিজপাড়া ইউনিয়নে গোলাপগঞ্জে বৃক্ষরোপন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।