বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > গাজীপুরে কয়েলের আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধ

গাজীপুরে কয়েলের আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর মহানগরের কাশিমপুর চক্রবর্তী এলাকায় মশার কয়েল থেকে আগুন ধরে একই পরিবারের চারজন দগ্ধ হয়েছে। শুক্রবার রাত আড়াইটার দিকে ওই এলাকার আব্দুল জলিলের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।
দগ্ধরা হলো, বাড়ির মালিক আব্দুল জলিল (৪৫), তার পুত্র ইয়াসিন মাহমুদ (১৩), কন্যা জিয়াসমিন আক্তার (২০) ও মেয়ে জামাই আবুল হাসান (২৩)। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে।
গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানার এসআই মোঃ মাসুদ রানা জানান, শুক্রবার রাতে আব্দুল জলিলের মেয়ে জিয়াসমিন তার স্বামী আবুল হাসানকে নিয়ে বাবা আব্দুল জলিলের বাড়ি বেড়াতে যান। রাতে জিয়াসমিন তার স্বামী আবুল হাসান ও ছোট ভাই ইয়াসিন মাহমুদ এক রুমে ঘুমায়। পাশে আরেকটি রুমে তার বাবা মা ঘুমিয়ে ছিলেন। রাত আড়াইটার দিকে মশার কয়েল জ্বালানোর সময় জিয়াসমিনের পড়া লেলিনের কাপড়ে আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে আগুন পুরো রুমের বিছানায় ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুন ঘরে থাকা টিভিতে ছড়িয়ে পড়লে টিভির বিস্ফোরণ ঘটে। এ সময় রুমের এক পাশের দেয়াল ধসে পাশে ডোবার পানিতে পড়ে যায়। তাদের চিৎকার শুনে জিয়াসমিনের বাবা আব্দুল জলিল তাদের উদ্ধার করতে ওই রুমে গেলে তিনিও দগ্ধ হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় শেখ ফজিলাতুন্নেসা মেমোরিয়াল (কেপিজে) মেডিকেল হাসপাতাল নিয়ে যায়। পরে সেখান থেকে শনিবার সকালে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।
দগ্ধ আব্দুল জলিল জানান, মশার কয়েল থেকে ঘরে আগুন ধরে যায়। এ সময় তার ছেলে, মেয়ে ও মেয়ে জামাই দগ্ধ হয়। এক পর্যায়ে তাদের উদ্ধার করতে গেলে তিনিও দগ্ধ হন। আগুনে তার মেয়ের শরীরের ৮৭ ভাগ পুড়ে গেছে বলে চিকিৎসকরা তাকে জানান। অগ্নিকান্ডে তার মেয়ে ও মেয়ে জামাই বেশী দগ্ধ হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, গাজীপুরে মশার কয়েল থেকে আগুন লেগে ৪জন দগ্ধ হয়েছে। পরে সকালে ৪জনকে হাসপাতালে নিয়ে আসা হলে জিয়াসমিন নামে একজনকে হাসপাতালে ভর্তি করা হয় এবং অন্য ৩জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে জিয়াসমিনের অবস্থা গুরুত্বর।