শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > শীর্ষ খবর > গাজীপুরে জনবান্ধব পুলিশিং সেবা প্রতিষ্ঠা করার ঘোষণা নতুন এসপি শামসুন্নাহার’র

গাজীপুরে জনবান্ধব পুলিশিং সেবা প্রতিষ্ঠা করার ঘোষণা নতুন এসপি শামসুন্নাহার’র

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর : গাজীপুরে জনবান্ধব পুলিশিং প্রতিষ্ঠা করতে চাই। আমি কামলা হিসেবে গাজীপুরের মানুষের সেবা কাজ করতে চাই। পুলিশের মতো দায়িত্ব পালনে সাংবাদিকদেরও পাশে চাই। আমাকে সব সময় মাঠে পাবেন। যে কোন প্রয়োজনে আমাকে সবসময় পাশে পাবেন বলে জানান গাজীপুরে সদ্য যোগদানকারী পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার (পিপিএম)।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় তাঁর পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতের সময় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পুলিশি কার্যক্রমে আর্থিক লেনদেনের কোনো সম্পর্ক থাকবে না। থানায় মামলা বা সাধারণ ডায়েরী করতে কোন ধরনের আর্থিক লেনদেনে করার প্রয়োজন পড়বেনা।

বক্তব্য রাখছেন গাজীপুরের নতুন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম

এছাড়াও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট এবং পুলিশ ভেরিফিকেশনের জন্য কোন ধরনের আর্থিক লেনদেন করা থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানান এসপি শামসুন্নাহার (পিপিএম)।
এছাড়াও গাজীপুরে মাদক, নারী ও শিশু নির্যাতন এবং সন্ত্রাস নির্মূলের জিরো টলারেন্স নীতি অনুসরণের মাধ্যমে কাজ শুরুর ঘোষণা দেন এসপি শামসুন্নাহার।
পুলিশ সুপার বলেন, তিনটি বিষয়ে জিরো টলারেন্সে নীতি অনুসরণ করা হবে। এগুলো হল মাদক ব্যবসায়ী গ্রেফতারের ক্ষেত্রে। তবে মাদকসেবীদের জন্য সচেতনতা কর্মসুচী গ্রহণ করা হবে। দ্বিতীয়ত, নারী ও শিশু নির্যাতন বিশেষ করে উত্যক্ত, বাল্য বিয়ে, যৌতুক, হত্যা প্রভৃতি ষ্পর্শকাতর বিষয়। তৃতীয়ত, সন্ত্রাস নির্মূল।

তিনি বলেন, গাজীপুরে পরিবহন সেক্টরে চাঁদাবাজি, সড়ক-মহাসড়কে লাইসেন্সবিহীন চালক এবং ফিটনেসবিহীন অবৈধ যানবাহন বন্ধ করা হবে।
এসপি বলেন, বিগত দিনের ভাল কাজের ধারাবাহিকতা বজায় রেখে সর্বোচ্চ শক্তি ও আন্তরিকতা দিয়ে গাজীপুরে জনবান্ধব পুলিশিং কার্যক্রম চালানো হবে। এ ক্ষেত্রে জনসাধারণের প্রত্যাশাকে গুরুত্ব দেয়া হবে। মুখে নয় বাস্তবে এবং আজ মঙ্গলবার থেকেই এ কাজ শুরু করা হবে।
অন্যদিকে, জেলা পুলিশের দ্বারা কোনো মানুষের হয়রানির খবর পাওয়া গেলে সেই পুলিশ অফিসারকে কঠোর শাস্তিমূলক ব্যবস্থার আওতায় আনার কথা বলেন। এমনকি ওই কর্মকর্তার ব্যাপারে প্রশাসনিক সর্বোচ্চ পর্যায়ে যাওয়ারও ঘোষণা দেন। অন্যদিকে, তাঁর কোনো পুলিশ সদস্য বা পরিবারের কেউ কারো দ্বারা হামলা বা ক্ষয়ক্ষতির শিকার হলেও ওই ব্যক্তিকে কঠোর শাস্তির ব্যবস্থা নিশ্চিতেরও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
সাংবাদিকেরা তাদের বক্তব্যের সময় গত চার বছরে গাজীপুর জেলায় পুলিশের কার্যক্রমের সমালোচনা করেছেন। তারা গাজীপুরে সদ্য যোগদান করা পুলিশ সুপারের কাছে নানামুখী প্রত্যাশার কথা ব্যক্ত করেন।
অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখের সঞ্চালনায় সাক্ষাতকার পর্বে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, আমিনুল ইসলাম, পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মমিনুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তব্য দেন গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি মো. খায়রুল ইসলাম, সাবেক সভাপতি নাসির আহমেদ, মুকুল কুমার মল্লিক, মুজিবুর রহমান ও মাজহারুল ইসলাম মাসুম, সাধারণ সম্পাদক রাহিম সরকার, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ সরকার, মো. আমিনুল ইসলাম, রুহুল আমীন, সাংবাদিক শরীফ আহমদ শামীম, মো. মনিরুজ্জামান, বেলাল হোসেন, রেজাউলবারী বাবুলসহ গাজীপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৭০ জন সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

গত ২৬ আগস্ট এসপি শামসুন্নাহার গাজীপুরের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি চাঁদপুরের পুলিশ সুপার ছিলেন।