শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > গাজীপুরে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত

গাজীপুরে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত

শেয়ার করুন

ইব্রাহিম সরকার
স্টাফ রিপোর্টার ॥
স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষীকি উপলক্ষে গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর ইউনিয়ন শাখার ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এর উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা, দোয়া মাহ্ফিল ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস জাতির জনকের হত্যার এক কালো অধ্যায়ের দিন। এই দিনটিকে স্মরণে বৃহস্পতিবার সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর ইউনিয়ন এর ডগরী আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে আলোচনা সভা, মিলাদ মাহ্ফিল, দোয়া ও গণভোজ অনুষ্ঠিত হয়।

উক্ত শোক দিবস অনুষ্ঠানে ভাওয়াল ছাত্র উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি ও গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা সাইদুর রহমান এর সঞ্চালনায় বৃহত্তর মির্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি ও বৃহত্তর মির্জাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও গাজীপুর জেলা মহিলা আওয়ামীলীগ এর সভাপতি এড. রিনা পারভীন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মির্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, গাজীপুর ফিজিক্যাল এডুক্যাশন কলেজের প্রতিষ্ঠাতা ওয়াজকুরুনি, গাজীপুর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি খোরশেদ আলম, ৩নং ডগরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি বাদল হোসেন মুন্সী, মির্জাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান, ৩নং ওয়ার্ড আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক ফিরোজ আল মামুন, ৩নং ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুর ইসলাম, মির্জাপুর বিশ্যবিদ্যালয় কলেজ সভাপতি কবির হোসেন, এই সময় ভাওয়াল মির্জাপুর ইউনিয়ন আওয়ালীগ এর অঙ্গসংগঠনের সকল নেতা কর্মীর সমাগম ঘটে। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা, স্কুল-কলেজের শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকার সাধারণ জনগন উপস্থিত ছিলেন। এ সময় উক্ত অনুষ্ঠানে সকল শহীদদের বিদেহী আত্মার মাখফেরাত কামনায় দোয়া করা হয় এবং গরীব অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরন এর মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।