মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > গাজীপুরে প্রতারণা চাঁদাবাজি জমি দখলের বিরুদ্ধে বিক্ষোভ মানববন্ধন

গাজীপুরে প্রতারণা চাঁদাবাজি জমি দখলের বিরুদ্ধে বিক্ষোভ মানববন্ধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরে প্রতারণা, চাঁদাবাজি, টাকা আত্মসাৎ, জমি দখলের বিরুদ্ধে ভুক্তভোগী ও এলাকাবাসী মানববন্ধন এবং বিক্ষোভ করেছে। সোমবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের ভিটিপাড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে গাজীপুরের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

ওই এলাকার ভুক্তভোগী মোঃ নূর উদ্দিন সরকার জানান, স্থানীয় রাজাবাড়ি ইউনিয়ন ভূমি অফিসের ওমেদার মোঃ সাইফুল আকন নিজেকে সরকারি কর্মচারি পরিচয় দিয়ে ভিটিপাড়া এলাকার সাধারণ মানুষের সঙ্গে নানা প্রতারণা, জালিয়াতি ও জমি দখল করে যাচ্ছেন। তিনি এলাকার নিরীহ সাধারণ মানুষের কাছ থেকে নানাভাবে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জমি জোরপূর্বক দখল করে তাতে স্থাপনা নির্মাণ করছেন। কেউ তার অপকর্মের প্রতিবাদ করলে হামলা, মামলাসহ নানাভাবে হয়রানি করে থাকেন।

ভুক্তভোগী ফজলুল হক জানান, তার জমির নামজারির কথা বলে সাত হাজার টাকা আত্মসাৎ করেছে সাইফুল। এমনিভাবে প্রবাসী আব্দুল আউয়ালের স্ত্রীর কাছে থেকে চার হাজার টাকা, রিজিয়া বেগমের কাছ থেকে আট হাজার টাকা নিয়ে আত্মসাৎ করেন বলে অভিযোগে জানান। তার বিরুদ্ধে শ্রীপুর থানায় চাঁদাবাজি মামলা, সরকারি জমি থেকে জোরপূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগও রয়েছে। অভিযোগে বলা হয়, সাইফুল আকন লোহাগাছিয়া মৌজায় পাঁচ কোটি টাকার সরকারি জমি অবৈধভাবে দখল করে সেখানকার গাছপালা কেটে নিয়ে গেছেন। স্থানীয়রা বাধা দিলে তাদের মিথ্যা মামলার ভয় দেখানো হয়। এসব ব্যাপারে সোমবার সকালে গাজীপুরের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুস কুদ্দুস, নূর উদ্দিন সরকারসহ এলাকার বিপুল সংখ্যক লোকজন।

এ ব্যাপারে অভিযুক্ত মোঃ সাইফুল আকন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি কারো জমি দখল করেননি। কারো টাকাও আত্মসাত করেন নি। প্রতিবেশী কিছু লোক তার বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র করছে।