মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > গাজীপুরে সুদের টাকা পরিশোধ করতে না পেরে মামলায় হয়রানী এক ব্যবসায়ী

গাজীপুরে সুদের টাকা পরিশোধ করতে না পেরে মামলায় হয়রানী এক ব্যবসায়ী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরে সুদের টাকা পরিশোধ করতে না পেরে চেক ডিজঅনারের মামলা মাথায় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন এক ব্যবসায়ী।
সোমবার গাজীপুর শহরে একটি পত্রিকা অফিসে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন জেলা শহরের ব্যবসায়ী হাবিবুর রহমান। তিনি বলেন, তার ব্যবসায়িক প্রয়োজনে শহরের বরুদা এলাকার জনৈক জাহাঙ্গীর আলম বাদলের কাছ থেকে ২০১৫ সালে লেখা ছাড়া চেক দিয়ে শতকরা ১০ টাকা হারে সুদে ৬ লাখ ৩০ হাজার টাকা নেন। পরে বিভিন্ন সময়ে তিনি সুদাসল টাকা পরিশোধ করলেও তার টাকা বাড়তেই থাকে। এক পর্যায়ে তার নামে আদালতে চেক ডিজঅর্নার মামলা দায়ের করেন জাহাঙ্গীর আলম বাদল।
ভূক্তভোগী হাবিবুর রহমান অভিযোগ করেন, সুদের টাকা দিতে না পারায় তিনিসহ বিভিন্ন জনকে হুমকী ধামকি এক পর্যায়ে সন্ত্রাসী কায়দায় ধরে নিয়ে বাড়িতে আটকে রেখে অমানুষিক নির্যাতন করেন। এছাড়াও ঋণ নেয়ার সময় যে খালি চেক নেয়া থাকে তাতে ইচ্ছে মত টাকা বসিয়ে করা হয় ব্যাংক ডিজঅনার।
সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করেন জাহাঙ্গীর আলম বাদলের কাছ থেকে টাকা নিয়ে বহু মানুষ পথে পথে ঘুরছে। ওই এলাকাসহ জয়দেবপুরের বহু মানুষকে বাড়ি ঘর, জমিজমাসহ তাদের নগদ টাকা সব কিছু নিঃস্ব করে দিচ্ছে।
এ ব্যাপারে জাহাঙ্গীর আলম বাদল জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। তিনি কারো বিরুদ্ধে মিথ্যা মামলা করেননি। পাওনা টাকা চাইতে গেলে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।