বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > গাজীপুর জেলা বিএনপি: অবশেষে আহ্বায়ক কমিটিতে ঠাঁই পেলেন তানভীর সিদ্দিকী

গাজীপুর জেলা বিএনপি: অবশেষে আহ্বায়ক কমিটিতে ঠাঁই পেলেন তানভীর সিদ্দিকী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
দীর্ঘ এক দশক পর কমিটিতে ঠাঁই পেলেন দলের প্রতিষ্ঠাতা সদস্য ও বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী। গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটিতে তাকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

কেন্দ্রীয় সাংঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে আহ্বায়ক এবং কাজী সাইয়েদুল আলম বাবুলকে সদস্য সচিব করে নতুন কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটির অনুমোদন দিয়েছেন। বিএনপির দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১১ সালে চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। তার বড় ছেলে ইরাদ সিদ্দিকী অভিযোগ করেছিলেন, বিএনপি সমর্থন দেয়ার বিনিময়ে খালেদা জিয়া তার কাছে অর্থ চেয়েছিলেন। পরে ওই অভিযোগকে কেন্দ্র করে স্থায়ী কমিটিসহ দলের সদস্যপদ হারান তানভীর সিদ্দিকী।

তিনি গাজীপুর থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরে মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তানভীর। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনায়ন নিয়ে নির্বাচন করলেও গাজীপুর জেলা বিএনপির এই নতুন কমিটির মাধ্যমে সাংগঠনকিভাবে যুক্ত হলেন।

কমিটির বাকি সদস্যরা হলেন- মো. হুমায়ুন কবির খান, রফিকুল ইসলাম বাচ্চু, ওমর ফারুক শাফিন, মাওলানা রুহুল আমিন, মোহাম্মদ আজিজুর রহমান পেরা, মাস্টার হুমায়ুন কবির, শাহ রিয়াজুল হান্নান, শাহজাহান ফকির, মো. হেলাল উদ্দিন, আব্দুল মোতালিব, মোহাম্মদ সিরাজুদ্দীন কাইয়া, মো. হুমায়ুন কবির সরকার, মো. সাখাওয়াত হোসেন সবুজ, আব্দুল কুদ্দুস মোল্লা, করিম বেপারী, মো. খলিলুর রহমান, মো. ফরিদ আহমেদ, মোহাম্মদ মহসীন উজ্জামান সরকার, মো. রফিকুল ইসলাম, মো. ফজলুল হক নয়ন, মোহাম্মদ খালেকুজ্জামান বাবলু, কাজী খান, মো. মনিরুজ্জামান খান লাভলু, ফজলুল হক, মো. সাখাওয়াত হোসেন সেলিম, মো. কুতুব উদ্দিন, মোহাম্মদ নূরুল ইসলাম সিকদার, মোহাম্মদ শহীদুল্লাহ শহীদ, শফিকুল ইসলাম, মোহাম্মদ হোসেন আরমান, মো. মমতাজ উদ্দিন রেনু, খলিলুর রহমান ভিপি ইব্রাহিম, মো. পারভেজ আহমেদ, মুস্তফা কামাল, মোহাম্মদ ইজাদুর রহমান মিলন, নাহিন আহ্মেদ মমতাজি, ফজলুল করিম মণ্ডল জুয়েল, মো. এমদাদুল হক, এম এ সালাম, মোহাম্মদ শাহজাহান চঞ্চল, মো. লুৎফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম প্রধান, আসাদুজ্জামান, মো. খাইরুল কবির মন্ডল আজাদ, মো. কফিল উদ্দিন বেপারী, মো. রিজভী আহমেদ দুলাল, সোলেমান মোল্লা, আবুল কালাম আজাদ, মোহাম্মদ রাশেদুল হক, শেখ মোহাম্মদ রাজ্জাক, মোসা. ফেরদৌসী বেগম, মোসা. ফরিদা জাহান সপ্না, মো. সাইজুদদিন, খন্দকার জুলফিকার জনি, জয়নাল আবেদিন রিজভী, দেওয়ান মোয়াজ্জেম হোসেন, লিটন চন্দ্র সাহা।