শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > গাজীপুর নির্বাচন : ৭ দিন আগে সেনা মোতায়েনের দাবি বিএনপি প্রার্থীর

গাজীপুর নির্বাচন : ৭ দিন আগে সেনা মোতায়েনের দাবি বিএনপি প্রার্থীর

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের সাত দিন আগে এলাকায় টহলসহ প্রতিটি ভোটকেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। এছাড়া তিনি নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে দৃশ্যমানভাবে নাম ও র‌্যাঙ্ক ব্যাচসহ ইউনিফর্ম পরে দায়িত্বপালন করার বিষয়টি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

সোমবার দুপুরে টঙ্গী আরিচপুর এলাকায় তার বাসভবন চত্বরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ দাবি জানান।

সভায় হাসান উদ্দিন সরকার বলেন, নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সন্ত্রাস দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ সবরকম পদক্ষেপ গ্রহণ করতে হবে। এছাড়া নির্বাচনী প্রচারনা সভা, সমাবেশ ও উঠোন বৈঠকে সরকারি দলসহ সকল দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার অনুরোধ করেন।

তিনি বলেন, নির্বাচনে নিরপেক্ষ ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ এবং প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসারদের নিজ থানা ও পোলিং অফিসারদের নিজ ওয়ার্ডে নির্বাচনী দায়িত্ব দেয়া যাবে না।

বিএনপির এ প্রার্থী আরও বলেন, গণমাধ্যমে প্রচার প্রচারণায় অংশগ্রহণকারী প্রতিটি দল ও প্রার্থীর ক্ষেত্রে সমান সুযোগ নিশ্চিত করতে হবে। গণমাধ্যম কর্মীদের ভোটকেন্দ্রে প্রবেশাধিকার এবং নির্বিঘ্নে সংবাদ সংগ্রহের ব্যবস্থা করতে হবে।

এ সময় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় বিএনপির সদস্য মাজহারুল আলম, জেলা বিএিনপির সিনিয়র সহসভাপতি মো. সালাহউদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. সোহরাব উদ্দিন, জেলা হেফজতের যুগ্ম সম্পাদক মো. নাসির উদ্দিন, বিএনপি সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো.শওকত হোসেন প্রমুখ।