বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > গাজীপুর মহানগর জামায়াতের আমিরসহ আটক-৪৫

গাজীপুর মহানগর জামায়াতের আমিরসহ আটক-৪৫

শেয়ার করুন

 

গাজীপুর মহানগর জামায়াতের আমিরসহ আটক-৪৫

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর মহানগর জামায়াতের আমির এসএম সানাউল্লাহসহ ৪৫ জন নেতা-কর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আজ শুক্রবার সকালে সিটি করপোরের্শনের পূবাইল এলাকার একটি রিসোর্ট এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় পুলিশ তাদের কাছ থেকে ৪টি ককটেল, ১৫ টি বিষ্ফোরক জাতীয় দ্রব্য ও কয়েকটি হাত বোমা, জামায়াতের কেন্দ্রীয় নেতাদের আত্মজীবনী নিয়ে লেখা বেশ কিছু জিহাদী বই উদ্ধার করে। আটককৃতদের মধ্যে রয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন মহানগরের সভাপতি মো. আজাহার হোসাইন মোল্লা, জেলা শাখার সভাপতি মো. মুজাহিদুল ইসলাম, গাজীপুর জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও পূবাইল সাংগঠনিক থানার আমির মো. আশরাফ আলী কাজল। এ গ্রেফতারের ঘটনায় সিটির বিএনপি মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার দাবি করেন তাদেরকে তার নির্বাচনী প্রচারণা সভা থেকে উদ্দেশ্যমূলক আটক করা হয়েছে। হাসান উদ্দিন সরকার শুক্রবার সকালে সাবেক গাছা ইউনিয়নের সিটির ৩৩নং ওয়ার্ডের উত্তর খাইলকুল বাদশা মিয়া উচ্চ বিদ্যালয় এলাকায় মিডিয়া কর্মীদের ব্রিফিং কালে -এ অভিযোগ করেন।
এ ব্যাপারে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ আজ শুক্রবার দুপুরে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে জানান, গাজীপুর শহর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরের একটি রিসোর্টে (স্বপ্নচ’ড়া পিকনিক স্পট) জামায়াত-শিবিরের একটি দল নাশকতার পরিকল্পনা জন্য শুক্রবার ভোর থেকে জড়ো হতে থাকে। এমন সংবাদের ভিতিত্তে ওই অভিযান চালিয়ে ওই রিসোর্ট থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি ককটেল, ১৫ টি বিষ্ফোরক জাতীয় দ্রব্য ও কয়েকটি হাত বোমা, জামায়াতের কেন্দ্রীয় নেতাদের আতœজীবনী নিয়ে লেখা বেশ কিছু জিহাদী বই তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। তিনি এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলে জানান। সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে পুলিশ সুপার জানান, নির্বাচন সংক্রান্ত কোন সংশ্লিতা এখানে নেই। তবে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন যাতে সুষ্ঠ ও সুন্দর হয় এর জন্য আমাদের ৮টি পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে।

প্রসঙ্গত গাজীপুর সিটি কপোরের্শন নির্বাচনে জামায়াত নেতা এসএম সানাউল্লাহ স্বতন্ত্র হিসেবে মেয়র পদপ্রার্থী ছিলেন। পরে ২০ দলীয় জোটের সিদ্ধান্তে গত ২৩ এপ্রিল তিনি বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারকে সমর্থন দিয়ে তার প্রার্থীতা প্রত্যাহার করে নেয় এবং দলীয় নেতাকর্মীদের নিয়ে হাসান উদ্দিন সরকারের পক্ষে প্রচারনায় নামেন।