শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > গাজীপুর মহাসড়কে ছোট যান বন্ধ, বিকল্প দাবিতে সড়ক অবরোধ

গাজীপুর মহাসড়কে ছোট যান বন্ধ, বিকল্প দাবিতে সড়ক অবরোধ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: গাজীপুরে ছোট যান বন্ধ থাকায় বিকল্প ব্যবস্থার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন কয়েকটি কারখানার শ্রমিকরা।

শ্রীপুরের সিঅ্যান্ডবি বাজার এলাকায় শনিবার সকাল ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত আধঘণ্টা ধরে এ অবরোধ চলার সময় মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেন বলেন, সরকারি সিদ্ধান্তে ১ সেপ্টেম্বর থেকে মহাসড়কে লেগুনা, ফিটনেসবিহীন বাস, মিনিবাস ও অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে।

“শ্রমিকরা বিকল্প যানবাহনের দাবিতে আধঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। পরে তাদের সরকারের পক্ষ থেকে গণপরিবহন বাড়ানোর কথা জানানো হয়। এছাড়া কারখানার পক্ষ থেকে তাদের জন্য পরিবহনের ব্যবস্থা করা হবে বলে বোঝানো হলে তারা চলে যান।”

শ্রমিকরা মহাসড়কে ছোট যান ও লেগুনা বন্ধের সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বলে জানান ওসি দেলোয়ার হোসেন।

শ্রীপুর উপজেলার বাঘের বাজার ক্রিস্টাল সোয়েটার কারখানার শ্রমিক সাহিদা বেগম বলেন, বিকল্প যানবাহনের ব্যবস্থা না করে ছোট যান বন্ধ করায় বিপাকে পড়তে হচ্ছে।

“নারীদের বেশি ঝামেলা হচ্ছে। বাস কম থাকায় ধাক্কাধাক্কি করে উঠতে হয়। এতে পকেটমারদের খপ্পরে পড়ে আমাদের মোবাইল, টাকা ও গয়না খোয়াতে হচ্ছে।”

গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকার গিভেন্সি পোশাক কারখানার শ্রমিক লিটন মিয়াও একই ধরনের সমস্যার কথা বলেন।

“অনেক সময় হেঁটে কারখানায় যেতে হচ্ছে। এতে সময়মত কাজে যোগ দিতে না পারায় বেতন কেটে নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া বাস ও মিনিবাসে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে।”

তিনি কারখানা শুরু ও ছুটির পর বিকল্প যান হিসেবে বিআরটিসির বাস বরাদ্দের দাবি জানান সরকারের কাছে।