শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > গেইল তরুণদের আদর্শ: ব্রাভো

গেইল তরুণদের আদর্শ: ব্রাভো

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ শেষেই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নেবেন ওয়েস্ট ইন্ডিজ বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। ইতিমধ্যে ইতিহাসে ঠাঁই করে নিয়েছেন তিনি। জাতীয় দলের সতীর্থ ড্যারেন ব্রাভো মনে করেন, গেইল তরুণ ক্রিকেটারদের আদর্শ।

ড্রেসিংরুমে ক্যারিবিয়ান দানবকে পাওয়া সৌভাগ্যের বিষয় বলে মনে করেন তিনি। সোমবার এক সাক্ষাৎকারে ব্রাভো জানান, গেইল নিশ্চিতভাবেই তরুণ ক্রিকেটারদের আদর্শ। কেবল আদর্শ নয়, সে একজন কিংবদন্তিও। তাকে ড্রেসিংরুমে পাওয়া সৌভাগ্যের বিষয়, অমূল্যও বটে।

তিনি বলেন, আচ্ছা বলুন তো- এই পৃথিবীতে কজন মানুষ হাসাতে পারে। গেইল অনায়াসে সেটি পারে। ড্রেসিংরুমে যেটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা সবাই তা খুবই উপভোগ করি। সাজঘরে সে সবসময় তরুণদের নানা তথ্য দেয়। বিভিন্ন বিষয়ে তাদের সাহায্য করে। ক্রিকেট খুব ভালো বুঝে ও।

বয়স ৪০ ছুঁই ছুঁই। এখন ব্যাটিংয়ে নেমে আগের মতো শুরু থেকেই আগ্রাসী ভঙ্গিমায় খেলেন না। তবে খেলার ধরন বদলালেও গেইলকে এখনও আগের মতোই ভয়ঙ্কর মনে করেন ব্রাভো।

তিনি বলেন, রেকর্ড-পরিসংখ্যানের দিকে তাকালে বোঝা যায়- গেইল ক্রিকেটকে কতটা দিয়েছে। সত্যিই তার মতো ক্রিকেটার পেয়ে খুশি আমরা। ওর বয়স হয়েছে। কিন্তু এখনও আতঙ্ক ছড়ায়। প্রতিপক্ষ বোলারদের বুকে কাঁপন ধরায়। এতেই এই ব্যাটারে সক্ষমতা প্রতীয়মান হয়। সম্প্রতি খেলার ধরনে পরিবর্তন এনেছে ও। এখন শুরু থেকেই মারকুটে ভঙ্গিমায় খেলে না। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে জ্বলে ওঠে। আগের মতোই রুদ্রমূর্তি ধারণ করে।